সংবর্ধনা, সম্মাননা ও উপবৃত্তি পেল পানছড়ির মেধাবী প্রতিবন্ধী দিপা


9-1-dipa-pic

পানছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ি কাঠ ব্যবসায়ি সমিতি লি. কর্তৃক সংবর্ধনা, সম্মাননা ও উপবৃত্তি পেল পানছড়ি বালিকা উচ্চ বিদ্যালয়ের মেধাবী প্রতিবন্ধী দিপা নন্দী। রবিবার খাগড়াছড়ি কাঠ ব্যবসায়ি সমিতির নিজস্ব কার্যালয়ে জেলার ৫৭জন শিক্ষার্থীর মাঝে উপবৃত্তি ও শীতার্থদের মাঝে শীত বস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খাগড়াছড়ি সংসদীয় আসনের সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা। ২জানুয়ারি জনপ্রিয় অনলাইন পার্বত্যনিউজে প্রতিবন্ধী দিপা নন্দীর চতুর্থ সাফল্য খবরটি প্রকাশিত হয়। তারই সূত্র ধরে খাগড়াছড়ি কাঠ ব্যবসায়ি সমিতি লি. কর্তৃক অনুষ্ঠানে দীপাকে আমন্ত্রন জানানো হয়।

অনুষ্ঠানে দিপাকে সম্মাননা ক্রেস্ট, সম্মাননা সনদ ও উপবৃত্তি প্রদান করা হয়। কাঠ ব্যবসায়ি সমিতির সভাপতি হাজী মোহাম্মদ তৈয়বের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সমিতির সাধারণ সম্পাদক মো. শওকত উল ইসলাম। এ সময় বিশেষ অতিথি হিসেবে ছিলেন, খাগড়াছড়ি রিজিয়নের বিদায়ী রিজিয়ন কমান্ডার সম মাহবুব উল আলম, এসজিপি, পিএসসি, বিভাগীয় বন কর্মকর্তা মোমিনুর রশিদ, জেলা সমবায় অফিসার মঙ্গল কুমার চাকমা প্রমূখ।

উল্লেখ্য শিক্ষা জীবনের শুরু থেকেই সব শ্রেণীতে প্রথম স্থান অধিকারী দিপা ৪র্থ শ্রেণীতে পায় টেলেন্টপুলে বৃত্তি। এক বছর পরেই ৫ম শ্রেণীর শিক্ষা সমাপনীতে লাভ করে জিপিএ-৫। দু-বছর পরেই পানছড়ি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে পায় ৭ম শ্রেণীর জেলা পরিষদ বৃত্তি। সর্বশেষ এবারের জেএসসিতে একই বিদ্যালয় থেকে লাভ করে জিপিএ-৫। এবারে উপজেলায় সর্বমোট ৪জন জিপিএ-৫ লাভ করে। তার মধ্যে প্রতিবন্ধী দিপা অন্যতম।

দিপা নন্দী মতামত ব্যক্ত করতে গিয়ে জানায়, পার্বত্যনিউজে আমার খবরটি প্রকাশিত হওয়ায় এত বড় অনুষ্ঠানে আমাকে আমন্ত্রন করেছে। দিপার মামী চুমকি বিশ্বাস এ ধরণের একটি বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের জন্য পার্বত্যনিউজকে ধন্যবাদ জানান।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *