শীত মৌসুমে তরুণীদের সাজ


পার্বত্যনিউজ ডেস্ক:

আসি আসি করে শীত এসেই পড়ল। শুধু শীত নয় একদম কনকনে শীত!  যারা পোশাক নিয়ে একটু বেশি সচেতন বা ফ্যাশন প্রেমী তারা ঋতু বদলের সাথে সাথে শীত ও ফ্যাশনকে মানিয়ে রেখে পোশাক পরতে পছন্দ করেন। এমন একটা সময় ছিলো, যখন শীতে একটি চাদর হলেই হয়ে যেতো। কন কনে শীতে, আগুন জ্বালিয়ে শুধু একটি চাদর গায়ে দিয়ে পুরো শীত পার করে দিতেন আমাদের নানী-দাদীরা। কিন্তু যুগ বদলেছে। তার সাথে বদলে গেছে আমাদের রুচি ও চিন্তাচেতনা। পোশাক পছন্দের ক্ষেত্রেও অনেক আধুনিক আমাদের তরুণ সমাজ। বিশেষ করে এ-যুগের তরুণ-তরুণীরা ঋতুর সাথে মিল রেখে পোশাক পরতেই বেশি পছন্দ করেন। তাই তাদের চাহিদার জায়গাটিকে প্রাধান্য দিয়েই বিভিন্ন ফ্যাশন হাউজগুলো নানা রকম ভিন্নধর্মী পোশাক সংগ্রহে রাখে।

ফ্যাশনের বিষয়ে পছন্দের ক্ষেত্রে ভিন্নতা থাকবে এটাই স্বাভাবিক। তবে শীত মানেই গরম কাপড়। এই একটা জায়গাতে মিল রয়েছে যে সকলেই গরম কাপড় পড়েন। শীতের পেশাক কেমন হবে তা নিয়ে রয়েছে ভিন্ন মত। অধিকাংশ তরুণীরা এমন কাপড় খোঁজেন যাতে শীতও মানে আবার ফ্যাশনটাও বজায় থাকে। এই শীতে তরুণীদের শীতের পোশাক কেমন হতে পারে তা নিয়েই আমাদের আজকের আয়োজন।

দেশীয় ফ্যাশন হাউসগুলো সব সময়ই দেশি উপকরণ নিয়ে কাজ করে। সালোয়ার কামিজ পরা মেয়েদের জন্য আছে লং জ্যাকেট, ব্লেজার, হুডি। এছাড়াও যারা আর একটু ফ্যাশনের চিন্তা করেন তাদের জন্য রয়েছে নিটেড শার্ট, সোয়েটার,  লিনেন জ্যাকেট এবং পঞ্চো। ফুলহাতা উজ্জ্বল রঙের লম্বা পাঞ্জাবিও আছে। যা চুড়িদার পায়জামার সাথে পরে তার ওপর একটা শাল জড়িয়ে নিলে ফ্যাশনও হবে, হবে আরামও। এখন তরুণীরা পছন্দ করছে মোটা কাপড়ের টপস, লেগিংস আর বাহারি ডিজাইনের কার্ডিগেন। শাড়ির ক্ষেত্রে ফুলস্লিভ ব্লাউজ আর শাড়ির সাথে মিলিয়ে শাল জড়িয়ে হয়ে উঠতে পারেন অনন্য। টি শার্ট বা শার্ট পরলে উপরে পরতে পারেন হাতা কাটা সোয়েটার। অথবা একটু ঢিলেঢালা পুলওভার।

শীতে লেগিংসের জনপ্রিয়তা বেড়েই যায়। ঢিলেঢালা সোয়েটারের সাথে লেগিংস আর পা ঢাকা জুতোয় দারুণ মানাবে যে কোন তরুণীকেই। ভি আকৃতির টিশার্টের সাথে সোয়েটার আর একটা স্কার্ফ জড়িয়ে নিলেও দেখতে ভালো লাগবে। এখন চেক শার্টও তরুণীদের পছন্দের তালিকায় রয়েছে। শীতকাল হলো আঁটসাট চাপা জিন্স পরার উপযুক্ত সময়। অনেকেই আছেন যারা এই সময়টার জন্য রেখে দেন চাপা জিন্স, লংশার্ট বা এ জাতীয় পশ্চিমা ধাঁচের পোশাকগুলো। বিভিন্ন রঙ এর শার্টের সাথে অল্প গয়না কিংবা তা না পরে কেবলমাত্র স্কার্ফও ব্যবহার করা যায়। স্কার্ফ এমন একটা ফ্যাশন অনুসঙ্গ, যা কি না শীত বা গ্রীষ্ম যে কোন ঋতুতে যে কোন পোষাককেই দারুণ আকর্ষণীয় করে তোলে। সাদা টপ আর প্লেইন জিন্সের সাথে একটা স্কার্ফ জড়িয়ে নিলে মার্জিতর পাশাপাশি স্টাইলিশও দেখায়।

যেখানে পাবেন

বিভিন্ন ফ্যাশন হাউজগুলো যেমন দেশিদশ, নিত্য উপহার, বার্ডস আই, বিন্দু, অঞ্জনস এ পাবেন রঙ-বেরঙ্গের সব শীতের পোশাক। দামের কথা চিন্তা করলে হাতের নাগালেই আছে ঢাকা নিউমার্কেট, হকার্স মার্কেট, বঙ্গ বাজার ও ঢাকা কলেজ। এসব জায়গায় শীতের কাপড়ের পসরা সাজিয়ে বসেছেন দোকানিরা।

তবে পকেট ভারি থাকলে উত্তরা, বনানীতে ছড়িয়ে ছিটিয়ে থাকা ফ্যাশন হাউজগুলোতেও যেতে পারেন পছন্দের পোশাকের খোঁজে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *