শিক্ষা দিবস উপলক্ষ্যে খাগড়াছড়িতে ছাত্র সমাবেশের আহবান পিসিপি’র


 

প্রেস বিজ্ঞপ্তি:

১৭ সেপ্টেম্বর শিক্ষা দিবস উপলক্ষ্যে খাগড়াছড়ি জেলা সদরে ছাত্র সমাবেশের ডাক দিয়েছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) খাগড়াছড়ি জেলা শাখা। শুক্রবার (১৫ সেপ্টেম্বর) সংবাদ মাধ্যমে প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। ছাত্র সমাবেশ সফল করতে পাহাড়ি ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি তপন চাকমা ও সাধারণ সম্পাদক অমল ত্রিপুরা ছাত্র সমাজের প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছেন।

নেতৃদ্বয় বলেন, পিসিপি প্রতি বছরের ন্যায় এবছরেও শিক্ষা দিবস পালন করবে। ১৯৬২ সালের শিক্ষা আন্দোলনে ছাত্র জনতার শান্তিপূর্ণ মিছিলে পাকিস্তানি সেনা-প্রশাসনের গুলিতে নিহত বাবুল-গোলাম মোস্তফা ও ওয়াজিউল্লাহসহ সকল শহীদের শ্রদ্ধা নিবেদন ও আন্দোলনে আহতদের সম্মান জানিয়ে এই শিক্ষা দিবস পালন করা হবে।

এছাড়াও মাতৃভাষায় প্রাথমিক শিক্ষা প্রচলনের দাবিসহ শিক্ষাসংক্রান্ত ৫ দফা দাবি আদায়ের লক্ষ্যে ছাত্র সমাজ ২০০০ সাল থেকে  যে আন্দোলন সংগ্রাম করে আসছে তার ধারাবাহিকতায় পূর্ণাঙ্গ দাবি আদায়ের জন্য আগামী ১৭ সেপ্টেম্বর রবিবার সকাল ১০টায় খাগড়াছড়ি জেলা সদর স্বনির্ভর এলাকায় ছাত্র সমাবেশ করা হবে।

নেতৃদ্বয়, “ছাত্র সমাবেশে” স্বতঃস্ফুর্তভাবে শিক্ষার্থীদের অংশগ্রহণ করার জন্য আহ্বান জানান। সমাবেশ সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সফল করার লক্ষ্যে জেলার স্থানীয় পুলিশ প্রশাসন, মিডিয়া, সাংবাদিক, বিভিন্ন শ্রেণী পেশাজীবিসহ সর্বত্র জনগণের কাছে সহযোগিতা প্রদানের জন্য আহ্বান জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *