শিক্ষার হার বাড়াতে তাজিয়াকাটা সুমাইয়া বালিকা মাদ্রাসায় মিড ডে মিল চালু


মহেশখালী প্রতিনিধি:

মহেশখালী উপজেলার কুতুবজোম ইউনিয়নের সুনাম ধন্য শিক্ষা প্রতিষ্ঠান তাজিয়া কাটা সুমাইয়া (রাঃ) বালিকা দাখিল মাদ্রাসা ও আল হুমাইরা বালিকা এতিম খানার নার্সারি থেকে প্রথম শ্রেণির ছাত্রছাত্রীদের দুপুরের খাওয়া ফ্রি করে দিলেন মাদ্রাসা কর্তৃপক্ষ। মিড ডে মিল প্রোগ্রাম প্রথম বারের মতো চালু হওয়ায় মহা খুশি ওই মাদ্রাসার শিক্ষার্থীরা।

মহেশখালীতে এটায় প্রথম কোন মাদ্রাসার ছাত্রছাত্রীদের টিফিনের আওতায় অন্তর্ভুক্ত করা হয়েছে মাদ্রাসার সভাপতি। এই লক্ষে সোমবার(১২ ফ্রেব্রুয়ারি) সকাল ১১টায় মাদ্রাসা মিলনায়তনে এক আলোচনার সভার মধ্য দিয়ে দুপুরের টিফিন এর যাত্রা উদ্বোধন করেন মাদ্রাসা পরিচালনা কমিটির প্রতিষ্ঠা সভাপতি ও কক্সবাজার বালিকা মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ জাফর উল্লাহ নূরী।

এতে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন কুতুবজোম ইউপি চেয়ারম্যান আলহাজ্ব  মোশাররফ হোসেন খোকন।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কক্সবাজার উম্মে সালমা বালিকা মাদ্রাসার সুপার মনছুরুল আলম,
উপজেলা আওয়ামী লীগ নেতা ডা. আমিরুজ্জামান আনজু, মাদ্রাসা পরিচালনা কমিটির সদস্য আব্দুল গফুর, আনছারুল করিম, স্থানীয় ইউপি সদস্য শামসুল ইসলাম বাদশা ও রহমত উল্লাহ প্রমুখ।

মাদ্রাসা সুপার মাওলানা নোমানুল কাজ্বীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো উপস্থিত ছিলেন তাজিয়াকাটা সুমাইয়া (রাঃ) বালিকা মাদ্রাসা ও আল হুমাইরা এতিম খানার সকল শিক্ষক, শিক্ষিকা, ছাত্রছাত্রী ও অবিভাবক বৃন্দরা।

সভায় বক্তারা বলেন, উপজেলার মাদ্রাসার শিক্ষার হার বাড়াতে এই ব্যতিক্রমি উদ্যাগ গ্রহণ করেন মাদ্রাসার প্রতিষ্ঠাতা সভাপতি জাফর উল্লাহ নূরী। তার এই উদ্যোগকে স্বাগত জানান স্থানীয় গন্যমান্য ব্যক্তিরা। প্রতি বছর সফলতার সাথে মাদ্রাসাটি সন্তোষ জনক ফলাফল অর্জন করে সততার সাথে এলাকার হাজারো ছাত্রছাত্রীদের পাঠদান দিয়ে যাচ্ছে।

এব্যাপারে মাদ্রাসার প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যক্ষ জাফর উল্লাহ নূরী জানান, আমরা প্রথম ধাপে নার্সারি থেকে প্রথম শ্রেণির ছাত্রছাত্রীদের মিড ডে মিল প্রোগ্রামের আওতায় এনেছি পরবর্তিতে এটা ৫ম শ্রেণি পর্যন্ত চালু করা হবে। এ কাজে শিক্ষকসহ স্থানীয়দের সহযোগিতা কামনা করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *