লামায় পাহাড় কাটার অপরাধে ৩ লক্ষ টাকা জরিমানা


লামা প্রতিনিধি:

বান্দরবান জেলার লামা উপজেলার ফাইতং ইউনিয়নে অবৈধভাবে ইটভাটা স্থাপনের লক্ষ্যে পাহাড় কেটে মাটি মজুদ করার দায়ে ৩টি ইট ভাটার মালিককে ৩ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট নূর-এ-জান্নাত রুমি দুর্নীতি দমন কমিশনের নির্দেশে পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তাদের নিয়ে বুধবার(২৯ আগস্ট) দিনব্যাপী ফাইতং ইউনিয়নের পাগলীর বিল ও পাগলীর ছাড়ায় ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে এই জরিমানা করেন। এ সময় পরিবেশ অধিদপ্তর কক্সবাজার জেলা কার্যালয়ের পরিদর্শক জাহানারা ইয়াসমিন ও লামা থানার অফিসার ইনচার্জ অপ্পেলা রাজু নাহা সঙ্গে ছিলেন।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নূর-এ-জান্নাত রুমি জানান, পাহাড় কেটে মাটি মজুদ করে ইট ভাটা স্থাপন করা হচ্ছে মর্মে দুর্নীতি দমন কমিশনের জনৈক ব্যক্তি অভিযোগ দায়ের করেছে। অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশনের মহা-পরিচালক (প্রশাসন) মনির চৌধুরীর নির্দেশে পাহাড় কাটার বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়। এ সময় পাহাড় কেটে মাটি মজুদ করার অপরাধে অবৈধ ইট ভাটার মালিক গিয়াস উদ্দিন(৪৫), ইয়াছির আরাফাত(২৬) ও আব্দুল করিম(৪৮) কে ১ লক্ষ টাকা করে মোট ৩ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। অবৈধ ইটভাটার বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *