লক্ষীছড়ি হাইস্কুলের ম্যানেজিং কমিটির নির্বাচন ৭ অক্টোবর


লক্ষীছড়ি:

খাগড়াছড়ি জেলার লক্ষীছড়ি মডেল উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির ভোট গ্রহণের তারিখ ৭ অক্টোবর নির্ধারণ করা হয়েছে। এ উপলক্ষে বহুল প্রত্যাশিত তফশীল ঘোষণা করা হয়েছে বলে জানা গেছে।

সোমবার প্রিজাইডিং অফিসার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: সারওয়ার ইউসুফ জামাল স্বাক্ষরিত তফশীল ঘোষণা পত্রে জানা যায়, ১৫ সেপ্টেম্বর থেকে মনোনয়ন পত্র বিতরণ করা হবে এবং ১৯ সেপ্টেম্বর বিকাল ৫টা পর্যন্ত্র মনোনয়ন পত্র জমা দেয়া যাবে। ২০ সেপ্টেম্বর মনোনয়ন পত্র বাছাই এবং আপত্তি ও নিস্পত্তি শুনানি ২১ সেপ্টেম্বর দুপুর ১২টা পর্যন্ত। এছাড়াও মনোনয়ন পত্র প্রত্যাহার ২২ সেপ্টেম্বর ও একই দিন বিকাল ৩টায় চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে।

সব কিছু ঠিকঠাক থাকলে আগামী ৭অক্টোবর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে বলে জানা গেছে। মোট ভোটার রয়েছে ৫’শ ৮২জন। ৪ জন অভিভাবক ও ১জন মহিলা (সংরক্ষিত) অভিভাবক সদস্য সরাসরি ভোটের মাধ্যমে নির্বাচিত হবেন। এছাড়াও একাধীক প্রার্থী না হলে প্রতিষ্ঠাতা সদস্য ১জন, দাতা সদস্য ১জন, ২জন শিক্ষক প্রতিনিধি ১জন মহিলা শিক্ষক প্রতনিধি এবং পদাধীকার বলে প্রধান শিক্ষক সদস্য সচিব থাকবেন।

এ ভোটের মাধ্যমে নির্বাচিত প্রতিনিধিদের মধ্য হতে কিংবা এর বাইরে হতে প্রথম বৈঠকে সভাপতি মনোনীত করে শিক্ষা বোর্ডের অনুমোদনক্রমে বিদ্যালয়ের পরিচালনা কমিটির তিন বছরের মেয়াদে কার্যক্রম পরিচালনা করবেন।

উল্লেখ্য, গত ৫ মে লক্ষীছড়ি হাইস্কুলের এডহক কমিটি বাতিল, প্রধান শিক্ষকের অপসারণসহ সকল অনিময় দুর্নীতির তদন্তের দাবিতে অভিভাবকরা প্রতিবাদ সমাবেশে করে। শিক্ষা কার্যক্রম অচল অবস্থা হয়ে পড়লে স্থানীয় গন্যমান্য ব্যক্তি, লক্ষীছড়ি জোন, উপজেলা প্রশাসন শিক্ষার্থীদের ভবিষ্যৎ বিবেচনা করে কয়েক দফা আলোচনা করে সুষ্ঠু নির্বাচনের পথ খুজে বের করেন।

তারই ধারাবাহিকতায় বিদ্যালয় পরিচালনা কমিটি গঠনের লক্ষ্যে অবশেষে তফশীল ঘোষণা করা হলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *