রোয়াংছড়িতে মেয়াদ উত্তীর্ণ ঔষধ রাখা ও বিক্রির দায়ে এক ফার্মেসিকে জরিমানা


রোয়াংছড়ি প্রতিনিধি:

বান্দরবানে রোয়াংছড়ি বাজারে মেয়াদ উত্তীর্ণ, ধার্য্যকৃত মূল্যের অধিক মূল্যে পণ্য, ঔষধ ক্রয়-বিক্রয় ও জ্ঞাতসারে ভেজাল পণ্য বিক্রয়ের প্রস্তাব অভিযান চালিয়ে এক ফার্মেসি মালিককে জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (১৬জানুয়ারি)বাণিজ্য মন্ত্রণালয় ও বান্দরবান জেলা কার্যালয়ে অতিরিক্ত দায়িত্ব প্রাপ্ত সহকারী পরিচালক মো. সুলতান মাহমুদ মিলনে এর নেতৃত্বে এ অভিযান চালিয়ে মানুষের জীবন ও স্বাস্থ্যের জন্য ক্ষতিকারক কোন দ্রব্যসহ নানাধিক বিষয়ের জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ আইনের আওতায় রোয়াংছড়ি বাজারে রা.মো.শি.ঔষধালয়ের ফার্মেসি মালিক ও পল্লী চিকিৎসক ডা. বাদল কান্তি দাশ গুপ্তকে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন,২০০৯ বিধি মোতাবেক জরিমানা করা হয়েছে।

কয়েকটি ঔষধের নাম হল ডেক্লোফেন, অটোভেট-১০, রিসোনেক্স-২০, সেফিক্স-৫। এসময় সহকারী পরিচালক মো. সুলতান মাহমুদ মিলন বলেন জাতীয় ভোক্তা-অধিকার আইন, ২০০৯ বাস্তবায়নে সকলেরই এগিয়ে আসতে হবে। বাজার ও দোকানে খুচরা বিক্রয় মূল্য, মেয়াদ উত্তীর্ণ তারিখ ইত্যাদি দেখে পণ্য কিনতে হবে। ভেজাল ও নকল পণ্য এবং ফরমালিনসহ ক্ষতিকারক দ্রব্য মিশ্রিত খাদ্যপণ্য ও মেয়াদ উর্ত্তীণ পণ্য ক্রয়-বিক্রয় বিরুদ্ধে আইননানুক ব্যবস্থা নিতে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর বা জেলা কার্যালয়ে যোগাযোগসহ নিজেদের সোচ্চার হওয়া আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *