রোয়াংছড়িতে উন্নতমানের ফলদ চারা বিনামূল্যে বিতরণ


রোয়ংছড়ি প্রতিনিধি:

বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের মিশ্র ফল চাষ প্রকল্পের আওতায় কৃষকদের মাঝে রোয়াংছড়ি সদর ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে উন্নতমানের ফলদ চারা বিতরণ করা হয়েছে।

সোমবার (৩১ শে জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ইউপির চেয়ারম্যান চহ্লামং মারমা এর উপস্থিতিতে এ চারা বিতরণ করা হয়।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উন্নয়ন বোর্ডে সহকারী প্রকল্প পরিচালক শ্যামল বিকাশ চাকমা, অত্র ইউনিয়ন পরিষদের সদস্য মেচিংঅং মারমা, গান্ধিলাল তঞ্চঙ্গ্যা, প্রুসানু মারমা, উহ্লাসিং মারমা, সংরক্ষিত মহিলা সদস্যা আপ্রুমে মারমা, উঞোয়াইপ্রু মারমা প্রমুখ।

এসময় চেয়ারম্যান চহ্লামং মারমা বলেন, রোয়াংছড়িতে গড়ে তুলতে হবে ফুল ও ফলের ভরা সমৃদ্ধ নগর। অর্থ পুষ্টি ও ফলে চাহিদা পূরণ করতে ফলদ বাগানের কোন বিকল্প নেই। সমাজিক উন্নয়ন ও আর্থিক লাভবান হতে হলে প্রচুর পরিমাণে গাছ লাগাতে হাবে। বর্তমান সরকার কৃষকদের প্রতি গুরুত্ব দিয়ে কাজ করে যাচ্ছে। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং (এম,পি) এব্যাপারে সার্বিক সহযোগিতা করার খুবই আন্তরিক। কৃষকদের যুগোপযুগি হিসেবে কাজে লাগিয়ে নিজের ভাগ্য পরিবর্তন করতে পারে বলে মনে করেন।

মিশ্র ফল চাষ এ প্রকল্পের আওতায় ফলদ মিশ্র চারা চায়না থ্রি লিচু ও বাউকূল চারা বিনামূল্যে বিতরণ করেন এবং আগামীতেও আরো বিভিন্ন ঔষধি ও ফলদ চারা বিতরণ করা হবে আশা প্রকাশ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *