রোয়াংছড়িতে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী ও বেগম রোকেয়া দিবস পালিত


রোয়াংছড়ি প্রতিনিধি:

আন্তর্জাতিক দুর্নীতি দমন কমিশন (দুদক)-এর সহযোগিতায় ও বান্দরবানে রোয়াংছড়ি উপজেলা প্রশাসন ও দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালি ও মানববন্ধনের মধ্যদিয়ে পৃথক পৃথক ভাবে পালিত হচ্ছে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী প্রতিরোধ ও বেগম রোকেয়া দিবস।

প্রথমে জাতীয় সঙ্গীত পরিবেশনা ও পায়রা উড়িয়ে জাতীয় পতাকা উত্তোলন এর মধ্যদিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান ক্যবামং মারমা। পরে উপজেলা চত্ত্বর থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে প্রধান প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে পূর্বের স্থানে এসে র‌্যালিটি শেষ হয়ে উপজেলা পরিষদের মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শনিবার  (৯ নভেম্বর ) সকাল সাড়ে ১০টায় উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. দিদারুল আলমের সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রোয়াংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান ক্যবামং মারমা।

এসময় অনুষ্ঠানে উপজেলার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সহকারী প্রোগ্রামার মো. রাশেদুল আলমের  সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান মাউসাং মারমা, পুরুষ ভাইস চেয়ারম্যান ক্যসাইনু মারমা, উপজেলার কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোছা. হাবিবুন নেছা প্রমুখ।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলার দুর্নীতি দমন প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক উথোয়াই মারমা, রোয়াংছড়ি কলেজের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের প্রভাষক উথোয়াইপ্রু মারমা, অর্থনৈতিক বিভাগের প্রভাষক চৈতি দাশ গুপ্ত, ত্রাণ ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তপন দেওয়ান, মহিলা বিষয়ক কর্মকর্তা শামছুর আলাম, উপজেলার ভারপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তা মো. কামাল হোসেন, দুর্নীতি দমন প্রতিরোধ কমিটির অন্যতম সদস্য ও কারবারী (গ্রাম প্রধান) সাপ্লাই বম, সদস্য ও সাবেক মেম্বার লমন বম, উসিংমং মারমা।

অনুষ্ঠানে শতাধিক নর-নারী, কলেজ, স্কুলের ছাত্র-ছাত্রী ও সুশীল সমাজের ব্যক্তিবর্গসহ সরকারি-বেসরকারি উপজেলার সকল দপ্তরের কর্মকর্তাগণ স্বতর্স্ফুত ভাবে অংশগ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *