রোহিঙ্গা গণহত্যায় ইসরাইলের ভূমিকা থাকার খবর দিল মার্কিন ওয়েবসাইট


পার্বত্যনিউজ ডেস্ক:

মিয়ানমারের রোহিঙ্গা মুসলমানদের ওপর দেশটির সেনাবাহিনীর চালানো গণহত্যা ও দমন অভিযানে ইহুদিবাদী ইসরাইলের ভূমিকা থাকার খবর দিয়েছে মার্কিন নিউজ পর্যবেক্ষণকারী ওয়েবসাইট আল-মনিটর।

ওয়েবসাইটটি বুধবার এক প্রতিবেদনে লিখেছে, ইসরাইল মিয়ানমারের সেনাবাহিনীর কাছে অস্ত্র বিক্রি অব্যাহত রেখে রোহিঙ্গা মুসলমান হত্যায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

আল-মনিটর আরো লিখেছে, মিয়ানমারের সেনাবাহিনী ইহুদিবাদী ইসরাইলসহ পশ্চিমা দেশগুলোর কাছ থেকে সংগ্রহ করা অস্ত্র দিয়ে যে রোহিঙ্গা মুসলমানদের হত্যা করেছে তার যথেষ্ট প্রমাণ রয়েছে।

২০১৭ সালের আগস্ট মাস থেকে মিয়ানমারের সেনাবাহিনী ও দেশটির উগ্র বৌদ্ধরা রাখাইন প্রদেশের রোহিঙ্গা মুসলমানদের বিরুদ্ধে হত্যা, ধর্ষণ ও লুটপাটসহ ভয়াবহ মানবতা বিরোধী অপরাধ চালায়।

ওই দমন অভিযানে অন্তত ছয় হাজার নিরীহ মুসলমান নিহত ও অপর আট হাজারের বেশি রোহিঙ্গা আহত হন। এ ছাড়া, সহায়-সম্বল হারিয়ে প্রাণ ও সম্ভ্রম বাঁচাতে প্রতিবেশী বাংলাদেশে আশ্রয় নেন ১০ লাখেরও বেশি রোহিঙ্গা মুসলমান।

জাতিসংঘ মিয়ানমারের রোহিঙ্গা মুসলমানদের বিরুদ্ধে ‘জাতিগত শুদ্ধি অভিযান’ চালানোর জন্য দেশটির সেনাবাহিনীকে দায়ী করেছে। এ ছাড়া, এই সেনাবাহিনীকে বিশ্বের সবচেয়ে নিকৃষ্ট সেনাবাহিনী হিসেবেও উল্লেখ করেছে জাতিসংঘ।

 

সূত্র: পার্সটুডে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *