রুমায় ঝুঁকিপূর্ণ শিশুদের কেইস কন্ফারেন্স



রুমা প্রতিনিধি:
উপজেলা সমাজ সেবা কার্যালয়ে আয়োজনে বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) বেলা ১২টায় ঝুঁকিপূর্ন শিশুদের কেইস কন্ফারেন্স অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মোহাম্মদ আব্দুচ ছালাম। এ কনফারেন্সের বক্তব্য দেন প্রবীণ উন্নয়ন কর্মী ও রুমা চাইল্ড স্পন্সরশীপ প্রোগ্রামের ব্যবস্থাপক লালদুহসাং বম, রুমা অগ্রবংশ অনাথালয়ের পরিচালক উ. নাইন্দিয়া থের, এমসিএসপির ব্যস্থাপক সাইলুকথাং বম, ক্ষেমাজন ত্রিপুরা ও মাহাই মারমাসহ উন্নয়ন কর্মী, সুশীল সমাজের নেতারা।

বক্তারা বলেছেন, যে কোনো অনাথ ও পথশিশুকে নিরক্ষরমুক্ত করা সম্ভব। যদি সরকারের ঘোষিত পরিকল্পনা বাস্তবানের লক্ষ্যে অনাথ অাশ্রম ও এতিমখানাগুলোতে সরকারি ক্যাপিটেশন মজুরি পর্যাপ্ত পরিমাণে বাড়িয়ে দেয়া হয়। এতে অসংখ্যক পথশিশু ও অনাথ ছেলেমেয়েরা বিদ্যালয়মুখী হয়ে পাঠ গ্রহণের সুযোগ তৈরি হবে। দেশ তথা দেশের সুযোগ বঞ্চিত মানুষেরা-ই উপকৃত হবে।

প্রধানমন্ত্রীর নির্দেশনার চিঠির আলোকে সমাজ সেবা কর্মকর্তা মোহাম্মদ আব্দুচ ছালাম কন্ফারেন্সে বলেন, দেশে টেকনাফ থেকে তেতুলিয়া যেকোন স্থানে পথশিশু ও অনাথ ছেলেমেয়েরা না খেয়ে থাকবে না। এসব শিশুদের নিয়ে কাজ করতে হবে। যাতে তারা থাকার স্থান পেয়ে বিদ্যালয়মুখী হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *