রামুতে ‘মারকাযুত তাক্বওয়া হিফ্য মাদ্রাসা’ উদ্বোধন


রামু প্রতিনিধি:

তাজবীদ ভিত্তিক বিশুদ্ধ উচ্চারণের মাধ্যমে হিফ্য করার প্রয়াসে রামুতে প্রতিষ্ঠিত হয়েছে দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান ‘মারকাযুত তাক্বওয়া হিফ্য মাদ্রাসা’। সবক প্রদান ও দু’য়া অনুষ্ঠানের মাধ্যমে প্রতিষ্ঠানটির উদ্বোধন করেছেন খ্যাতিমান আলেম-ওলামাগণ।

মঙ্গলবার (২ জুলাই) বিকালে রামু চৌমুহনীস্থ রামু স্কুল মসজিদের উত্তর পাশের রায়হান কমপ্লেক্সের চতুর্থ তলায় মাদ্রাসা মিলনায়তনে উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, রামু কেন্দ্রীয় জামে মসজিদ কমপ্লেক্স পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক অবসরপ্রাপ্ত শিক্ষক মাওলানা মোহাম্মদ তৈয়ব।

এতে বক্তব্য রাখেন, রামু জামেয়াতুল উলুম মাদ্রাসার মুহতামিম মাওলানা শামসুল হক, রাজারকুল আজিজুল উলুম মাদ্রাসার পরিচালক মাওলানা মোহছেন শরীফ, মাওলানা কাজী এরশাদ উল্লাহ, রামু চৌমুহনী বায়তুন নুর জামে মসজিদের খতিব মাওলানা হেফাজতুর রহমান, রায়হান কমপ্লেক্সের স্বত্ত্বাধিকারি মো. ফেরদৌস ।

হাফেজ মৌলানা ইয়াকুব এর সঞ্চালনায় উদ্বোধন সবক প্রদান ও দু’য়া অনুষ্ঠানে ব্যবসায়ী নুরুল হক, হাফেজ আশেকুর রহমান, মৌলানা রমজান আলী, সাংবাদিক সোয়েব সাঈদ সহ গন্যমান্য ব্যক্তিবর্গ, মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, আল্লাহপাকের সন্তুষ্টি লাভ, ইহকাল ও পরকালের মুক্তি এবং প্রকৃত সফলতা লাভের উপায় হিসেবে মারকাযুত তাক্বওয়া হিফয্ মাদ্রাসা রামু প্রতিষ্ঠার উদ্যোগে নেয়া হয়েছে। অনৈসলামিক সমাজ ব্যবস্থার সার্বিক পরিবর্তন সাধন করে কুরআন ও হাদিসের ভিত্তিতে এবং খেলাফতে রাশেদার দৃষ্টান্তের অনুকরণে প্রথমবারের মত রামুতে মান সম্পন্ন এ হিফয্ মাদ্রাসার চালু হয়েছে। প্রতিটি ঘরে ঘরে পবিত্র কুরআনের আলো ছড়িয়ে দেয়ায় এ প্রতিষ্ঠানের উদ্দেশ্য।

মাদ্রাসার সার্বিক তত্ত্বাবধানে রয়েছেন, হাফেজ মাওলানা মুহাম্মদ আবদুল হান্নান, হাফেজ মাওলানা ইয়াকুব, হাফেজ মাওলানা সৈয়দ করিম, হাফেজ মাওলানা ঈসমাইল ও হাফেজ মাওলানা নেজাম উদ্দিন। পরে সবক প্রদান ও দু’য়া-মোনাজাতের মাধ্যমে ‘মারকাযুত তাক্বওয়া হিফ্য মাদ্রাসা’র উদ্বোধন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *