দিঘীনালাতে পিসিপি’র বিক্ষোভ মিছিল সমাবেশ

দীঘিনালা সংবাদদাতা :

রাঙ্গামাটিতে মেডিকেল কলেজ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন স্থগিত করার দাবিতে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) দীঘিনালা থানা শাখা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। শুক্রবার বেলা ১১.০০ টায় মিছিলটি ইউপিডিএফ কার্যালয়ের সামনে থেকে শুরু করে লারমা স্কোয়ারে এসে সমাবেশের মাধ্যমে সমাপ্ত করা হয়।

দীঘিনালা কলেজ শাখার দপ্তর সম্পাদক জীবন চাকমার উপস্থাপনায় এবং থানা শাখার সাংগঠনিক সম্পাদক জহেল চাকমার সভাপতিত্ত্বে সমাবেশে বক্তব্য রাখেন, খাগড়াছড়ি জেলা শাখার দপ্তর সম্পাদক বিজয় চাকমা। দীঘিনালা কলেজ শাখার সাধারণ সম্পাদক রুপেন্টু চাকমা প্রমূখ।

সমাবেশে বক্তারা বলেন, রাঙ্গামাটিতে মেডিকেল কলেজ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন করা হলে পার্বত্য চট্টগ্রামে সেটলার অনুপ্রবেশ আরো বাড়বে যার ফলে পাহাড়িরা নিজ বাস্তুবিতা থেকে উচ্ছেদের শিকার হবে। বক্তারা আরো বলেন, আগে পার্বত্য চট্টগ্রামে স্থায়ি শান্তি সমাধান করা হোক, ভূমি সমস্যা সমাধান করা হোক, যেসব স্কুল কলেজ রয়েছে সেগুলোতে শিক্ষক নিয়োগ দেয়া হোক এবং স্কুল-কলেজ সংস্কার করা হোক।

তারপর সরকার পার্বত্য চট্টগ্রামে যেকোনো জায়গায় মেডিকেল কলেজ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন করুক। বক্তারা মেডিকেল কলেজ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন সিদ্ধান্ত স্থগিত করার জোড় দাবি জানান এবং তা করা না হলে কঠোর কর্মসূচি দেওয়ার হুশিয়ারি দেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment
আরও পড়ুন