রাঙ্গামাটিতে অগ্নিকাণ্ডে দোকানপাটসহ ১৭ বসতবাড়ি ভষ্মিভূত


রাঙ্গামাটি প্রতিনিধি:

রাঙ্গামাটিতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৩টি মুদি দোকানসহ ২০টি বসতবাড়ি পুড়ে গেছে। বৃহস্পতিবার (৯ নভেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে শহরের কাঠালতলী আলম ডক ইয়ার্ড এলাকায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, শহরের আলম ডর্ক ইয়ার্ড এলাকায় স্থানীয় জসিম উদ্দিনের ঘরে শর্টসাকির্টের কারণে আগুন ধরে যায়। মুহুর্তের মধ্যে আগুন আশেপাশের দোকান ও বসতবাড়িতে ছড়িয়ে পড়ে। কিন্তু এরই মধ্যে ৩টি দোকান ও ১৭টি বসতবাড়ি আগুনে সম্পূর্ণ পুড়ে যায়।

খবর পেয়ে রাঙ্গামাটি ফায়ার সার্ভিস, পুলিশ ও সেনাবাহিনী ঘটনাস্থলে ছুটে আসে। পরে স্থানীয়দের সহায়তায় ফায়ার সার্ভিসের ইউনিট, সেনাবাহিনী ও পুলিশ যৌথভাবে দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। রাঙ্গামাটি জেলা ফায়ার সার্ভিস ইউনিটের স্টেশন মাস্টার মোহাম্মদ নুরুল কবির জানান, অগ্নিকাণ্ডের খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসাকির্টের কারণে এ আগুনের ঘটনা ঘটতে পারে। তবে তাৎক্ষণিক ভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করা সম্ভব হয়নি। ধারণা করছে বৈদ্যুতিক শর্টসাকির্টের কারণে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে। কেউ হতাহত না হলেও প্রায় অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারনা করা হচ্ছে।

পৌরসভার প্যানেল মেয়র জামাল উদ্দিন জানিয়েছেন, ক্ষতিগ্রস্তদের বিষয়ে তালিকা করা হচ্ছে। যতটুকু সম্ভব পৌরসভা সহযোগিতা করবে। অন্যদেরকেও সহযোগিতায় এগিয়ে আসার আহ্বান জানানা তিনি।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *