রাঙামাটির ৮ উপজেলায় আ’লীগের চেয়ারম্যান প্রার্থী যারা


নিজস্ব প্রতিনিধি, রাঙামাটি:

প্রথম ও দ্বিতীয় দফা তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশনার (ইসি)। দ্বিতীয় দফায় রাঙামাটির ১০টি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে।

রাজনৈতিক দলগুলোর মধ্যে আ’লীগ চেয়ারম্যান পদে ১০টি উপজেলার মধ্যে ৮টি উপজেলায় দলীয় চেয়ারম্যান প্রার্থীর নাম ঘোষণা করেছে।

দ্বিতীয় দফায় অনুষ্ঠিত নির্বাচনে রাঙামাটি সদর, কাপ্তাই, রাজস্থলী, কাউখালী, বিলাইছড়ি, লংগদু, বরকল এবং জুরাছড়ি উপজেলায় দলীয় প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছে।

রাঙামাটি জেলা আ’লীগের সাধারণ সম্পাদক হাজী মুছা মাতব্বর বিষয়টি নিশ্চিত করে জানান, দলের পরিক্ষীত নেতাদের মূল্যায়ন করে উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিতে মনোনয়ন প্রদান করা হয়েছে। বাকী দু’উপজেলায় আ’লীগের প্রার্থীতা নাই কেন এমন প্রশ্নে তিনি বলেন-এটা দলীয় কৌশলগত কারণ।

রাঙামাটির ৮টি উপজেলায় চেয়ারম্যান পদে মনোনিত প্রার্থীরা হলেন- রাঙামাটি সদরে  জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি শহীদুজ্জামান মহসিন রোমান, লংগদু উপজেলায় উপজেলা আ’লীগের সভাপতি ও মাইনী মুখ ইউপি চেয়ারম্যান বারেক সরকার, কাপ্তাই উপজেলায় জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক মফিজুল ইসলাম, রাজস্থলীতে উপজেলা আ’লীগের সভাপতি উবাচ মারমা, কাউখালীতে বেতবুনিয় ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সামশুদ্দোহা চৌধুরী, বরকল উপজেলায় জেলা পরিষদের সদস্য সবির কুমার চাকমা, জুরাছড়িতে উপজেলা আ’লীগের সদস্য রুপ কুমার চাকমা এবং বিলাইছড়িতে সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান  জয়সেন তঞ্চঙ্গ্যা।

উল্লেখ্য, আগামী ১৮মার্চ সারাদেশের ন্যায় রাঙামাটির ১০টি উপজেলায় চেয়ারম্যান এবং ভাইস চেয়ারম্যান পদে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ঘোষিত তফসিল অনুযায়ী রির্টানিং/সহকারী রিটানিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমাদানের শেষ তারিখ ১৮ ফেব্রুয়ারী, বাচাই ২০ফেব্রুয়ারী এবং প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ২৭ ফেব্রুয়ারী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *