রাঙামাটিতে ৪৮ঘন্টার হরতাল চলছে


নিজস্ব প্রতিনিধি:

রাঙামাটিতে যৌথভাবে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ এবং পার্বত্য নাগরিক পরিষদের ডাকে হরতাল পালিত হচ্ছে।

সোমবার (৭মে) হরতালের সমর্থনে সংগঠনটির নেতা-কর্মীরা জেলা শহরে রাঙামাটি পৌরসভা এলাকা, কলেজ গেইট, ভেদভেদী এবং মানিকছড়ি এলাকায় পিকিটিং করতে দেখা গেছে। এসময় হরতালপালনকারীরা শহরের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করছে।

পাশাপাশি জেলার আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি রোধ করতে পুলিশ ও নিরাপত্তা বাহিনীও গুরুত্বপূর্ণ স্থানগুলোতে অবস্থান নিয়েছে।

এদিকে হরতালের কারণে জেলা শহর থেকে সকল প্রকার দূর পাল্লার কোন যান ছেড়ে যায়নি এবং শহরের মধ্যে যান চলাচল বন্ধ রয়েছে। নৌ পথে সকল প্রকার যান বন্ধ রয়েছে।

এ বিষয়ে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ রাঙামাটি শাখার সভাপতি জাহাঙ্গীর আলম জানান, খাগড়াছড়িস্থ মাটিরাঙা উপজেলায় অপহৃত তিন বাঙ্গালী উদ্ধার, নানিয়ারচর ঘটনায় নিহত বাঙ্গালী গাড়িচালক মো. সজিব হাওলাদার হত্যাকারীদের গ্রেফতার এবং  সশস্ত্র  সন্ত্রাসী সংগঠন জেএসএস, ইউপিডিএফসহ পাহাড়ের সকল সশস্ত্র সংগঠন নিষিদ্ধের দাবিতে শান্তিপূর্ণ ভাবে আমাদের ৪৮ঘন্টার এ হরতাল কর্মসূচি পালন করা হচ্ছে।

প্রসঙ্গত: খাগড়াছড়িস্থ মাটিরাঙা উপজেলায়  অপহৃত তিন বাঙ্গালী উদ্ধার, ৪মে নানিয়ারচর ঘটনায় নিহত বাঙ্গালী গাড়িচালক সজিব হাওলাদার হত্যাকারীদের গ্রেফতার এবং  সশস্ত্র  সন্ত্রাসী সংগঠন জেএসএস, ইউপিডিএফসহ পাহাড়ের সকল সশস্ত্র সংগঠন নিষিদ্ধের দাবিতে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ এবং পার্বত্য নাগরিক পরিষদ শনিবার (৫মে)  গণমাধ্যমে পাঠানো এক বিবৃতির মাধ্যমে রাঙামাটি, খাগড়াছড়ি এবং বান্দরবান জেলায় ৭-৮মে পর্যন্ত একযোগে ৪৮ঘন্টার হরতালের ডাক দেয়। আর সংগঠনগুলোর ডাকে ঘোষিত কর্মসূচি অনুযায়ী  রাঙামাটিতে হরতাল পালন করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *