রাঙামাটিতে বড়দিনের বর্ণিল আয়োজন, খ্রীস্টান পল্লীগুলোতে উৎসবের আমেজ


images2
নিজস্ব প্রতিবেদক :
২৫ ডিসেম্বর, শুভ বড়দিন। বড়দিন উদযাপনে পাহাড়ের খ্রীস্টান পল্লীগুলোতে এখন উৎসবের আমেজ বইছে। পাহাড়ী জনপদ রাঙামাটির খ্রীস্টান ধর্মালম্বীদের মধ্যে চলছে নানা আয়োজন। গীর্জাগুলো সাজাঁনো হয়েছে ফুল দিয়ে নানান রঙে। উৎসবমুখর হয়ে উঠেছে পার্বত্য রাঙামাটির খ্রীস্টান পল্লীগুলো ।

রাজনৈতিক অস্থিরতা না থাকায় এবার আনন্দঘন পরিবেশে বড়দিন উদযাপন করছে খ্রীস্টান ধর্মালম্বীরা। শিশুরা মেতে উঠেছে বড় দিনের আনন্দে।

রাঙামাটি শহরে ৭টি খ্রীস্টান পল্লী রয়েছে। তন্মধ্যে আসামবস্তি, নতুনবস্তি, বন্ধু যীশুটিলা, রির্জাভমুখসহ অন্যান্য গ্রামের মানুষ গীর্জায় প্রার্থনা করে নানা আয়োজনে যীশুর জন্মদিনের উৎসব পালন করছে। এ ছাড়াও জেলার বিলাইছড়ি, রাজস্থলী, কাপ্তাই উপজেলায় বসবাসরত খ্রীস্টান ধর্মালম্বিরা ব্যাপক আয়োজনের মধ্য দিয়ে বড় দিন পালন করছে। দেশের উন্নয়ন, সমৃদ্ধির পাশাপাশি পাহাড়ের শান্ত পরিস্থিতিতে সকল মানুষ যাতে শান্তিতে বাস করতে পারে যীশুর জন্মদিনে এমন প্রার্থনা করছে সকলে।

রাঙামাটি ক্যাথলিক চার্চ ফাদার পংকজ পেরেরা পাল জানান, জেলা শহর ও বিলাইছড়ি, কাপ্তাই ও রাজস্থলী উপজেলায় আন্দঘন পরিবেশে বড় দিন উদযাপন হচ্ছে। আইন শৃঙ্খলা পরিস্থিতি সন্তোষজনক রয়েছে বলেও তিনি জানান।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *