মেধাবী ছাত্রী ইতি চাকমার হত্যাকারীদের ফাসির দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ সফল


প্রেস বিজ্ঞপ্তি:

১৩ সেপ্টেম্বর বুধবার খাগড়াছড়ি সরকারি কলেজের মেধাবী ছাত্রী ইতি চাকমার হত্যাকারীদের ফাসির দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা শাখা।

বিক্ষোভ মিছিলটি সকাল ১১.০০ ঘটিকায় উপজেলা চত্বর হতে বের হয়ে খাগড়াছড়ি শাপলা চত্বরের দিকে যেতে চাইলে পুলিশের বাধাঁয় চেঙ্গিস্কোয়ার মোড়ে অবস্থান নিয়ে সংক্ষিপ্ত সমাবেশ করে।

বিক্ষোভ মিছিলে উপস্থিত হয়ে জেলা শাখার সভাপতি(ভা.) মো. মাঈন উদ্দীন বলেন যে, গত ২৭ মার্চ ২০১৭ইং খ্রি. খাগড়াছড়ি সদর এলাকার আরামবাগে ভগ্নিপতির বাসায় পূর্ব পরিকল্পিত ভাবে খুন হয় ইতি চাকমা। কিন্তু ইতি চাকমার হত্যাকারী ইউপিডিএফ ও পাহাড়ি ছাত্র পরিষদ নামধারী কিছু সন্ত্রাসীর উস্কানিতে ঘটনাটিকে ভিন্নদিকে প্রবাহিত করতে এই খুনিরাই মানবন্ধন ও প্রতিবাদ সমাবেশ করে ঘটনাটির দায় পার্বত্য বাঙালিদের উপর চাপাতে চেয়েছিল।

এর ধারাবাহিকতায় কয়েকজন নিরীহ বাঙালিকে গ্রেফতারও করেছে প্রশাসন। কিন্তু সুষ্ঠু তদন্তের ফলে প্রকৃত খুনি ধরা পড়ায় আবারও প্রমান হয়েছে পার্বত্য অঞ্চলকে অশান্ত করতেই উপজাতি সংগঠনের নামে সন্ত্রাসীরা একের এক বাঙালি ও পাহাড়িকে পরিকল্পিত ভাবে হত্যা করে জাতিগত সংঘাত কে উস্কে দিচ্ছে বারবার। তিনি তার বক্তব্যে বলেন, আমরা এই ধরনের সকল ঘটনার সষ্ঠ তদন্দ ব্যতিত প্রশাসন কাউকে গ্রেপ্তার ও হয়রানী না করতে এই আহবান জানাই।

বিক্ষোভ মিছিলে উপস্থিত হয়ে জেলা সাধারণ সম্পাদক এসএম মাসুম রানা বলেন, ইতি চাকমার প্রকৃত খুনি যারা ধরা পড়েছে এবং অন্যান্য খুনি যারা এখনো ধরা পড়েনি তাদের দ্রুত গ্রেফতার করে সর্বোচ্চ শাস্তি ফাঁসি দেওয়ার আহবান জানান। সেই সাথে গত কাল খুন হওয়া বাঙালি মোটর সাইকেল চালক রবিউল আওয়াল সহ সকল বাঙালি মোটর সাইকেল চালকদের খুনীদের গ্রেফতার করে দৃষ্টান্তমুলক শাস্তি দেওয়ার আহবান জানান।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা যুগ্ম সম্পাদক মো. জাহিদুল ইসলাম জাহিদ ও জেলা সহ সাংগঠনিক পারভেজ আলম, জেলা দপ্তর সম্পাদক বাবু মৃদুল বড়ুয়া, জেলা প্রচার সম্পাদক শাহীন আলম, খাগড়াছড়ি টেকনিক্যাল কলেজ সভাপতি ইব্রাহিম খলিল ও সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম, খাগড়াছড়ি সরকারী কলেজ সহ সম্পাদক সোহাগ রানা।

অন্যান্যদের মধ্যে জেলা ও উপজেলা এবং পৌর শাখার নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন ।

বিক্ষোভ মিছিল হতে সবাই ইতি চাকমার খুনিদের ফাসি দাবি করেন। সাংবাদিক, প্রশাসনসহ সকলকে সার্বিক সহযোগীতার জন্য ধন্যবাদ জানানো হয়।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *