মানিকছড়িতে অনুষ্ঠিত হলো আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন


মানিকছড়ি প্রতিনিধিঃ

আল-কোরআনের আলোকে সমাজ, রাষ্ট্র ও বিশ্ব গড়ে তোলার উদাত্ত আহ্বানের মধ্য দিয়ে অগণিত তাওহিদি জনতার অংশগ্রহণে শুক্রবার (১২ জানুয়ারি) বাদ আছর থেকে গভীর রাত পর্যন্ত মানিকছড়ি বাজার কেন্দ্রীয় জামে মসজিদ মাঠে অনুষ্ঠিত হয় আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন। খাগড়াছড়ি জেলাতে প্রথমবারের মতো আয়োজিত এই ক্বেরাত সম্মেলনে জেলার বিভিন্ন প্রান্ত থেকে শত শত জনতা উপস্থিত হন।

বিশ্বের বিভিন্ন দেশের ও বাংলাদেশের স্বনামখ্যাত ক্বারীগণ সুললিত কণ্ঠে পবিত্র কোরআন ধ্বনিত-প্রতিধ্বনিত করেন। এ সময় এক পূতপবিত্রময় দৃশ্যের অবতারণা হয়। অনেকেই কোরআন তেলাওয়াতে মুগ্ধ হয়ে মুহূর্মুহূ আল্লাহু আকবর ধ্বনি তোলেন।

আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন সংস্থা বাংলাদেশ এর তত্ত্বাবধানে ও ক্বেরাত সম্মেলন বাস্তবায়ন কমিটি মানিকছড়ির উদ্যোগে অনুষ্ঠিত হয় উক্ত ক্বেরাত সম্মেলন।

আন্তর্জাতিক কেরাত সম্মেলন সংস্থা বাংলাদেশ এর চেয়ারম্যান আলহাজ্ব হাফেজ মোহাম্মদ তৈয়ব এর সভাপতিত্বে ও মাওলানা মহিউদ্দিন বিন সুরুজ এর পরিচালনায় অনুষ্ঠিত এ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আল্লামা শাহ্ মহিব্বুল্লাহ (দা.বা.)। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন  খাগড়াছড়ি জেলা পরিষদের সদস্য ও সাবেক উপজেলা চেয়ারম্যান এমএ জব্বার, ১ নং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শফিকুর রহমান ফারুক, বিশিষ্ট সমাজ সেবক ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সামায়উন ফরাজী সামু।

উক্ত সম্মেলনে কেরাত পরিবেশন করেছেন ক্বারী শায়খ মুহাম্মদ রাফাত হোসাইন (মিশর),  ক্বারি শায়খ মুহাম্মদ আবদুল কবির হায়দারী (আফগানিস্থান), ক্বারি শায়খ মুহাম্মদ রেজা আইয়ূব (তাঞ্জানিয়া), ক্বারি শায়খ মুহাম্মদ আলী খান (ভারত), ক্বারি শায়খ মুহাম্মদ ইউনুছ আলী খান (ভারত), ক্বারি শায়খ সাইদুল ইসলাম আসাদ (ঢাকা), ক্বারি শায়খ আনোয়ার হোসেন (চট্টগ্রাম) ও মাওলানা ক্বারি ওয়ালি উল্লাহ (নানুপুর মাদরাসা), মাওলানা ক্বারি হামিদ উল্লাহ (বাবুনগর মাদরাসা), মাওলানা ক্বারি তামিম (নাজির হাট বড় মাদরাসা) এবং আন্তর্জাতিক পুরস্কার প্রাপ্ত শিশু ক্বারি হাফেজ ক্বারি রিফাত বিন রশিদ, হাফেজ ক্বারি আরিফ হোসাইন প্রমুখ।

গভীর রাত অবধি চলে পাক কোরআনের ক্বেরাত সম্মেলন। হাজার হাজার ধর্মপ্রাণ জনতা গভীর মনোযোগ সহকারে ক্বারীদের তেলাওয়াত শোনেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *