মানবপাচারের শীর্ষ গডফাদার পলাতক আসামীরা প্রকাশ্যে ঘুরছে উখিয়ায়


উখিয়া প্রতিনিধি:

কক্সবাজার জেলার উখিয়ায় মানবপাচার মামলার সহ বিভিন্ন অপরাধ সংঘটিত মামলার পলাতক আসামীরা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। পুলিশের অভিযান ভাটা পড়ার কারণে এসব মামলার ভয়ংকর আসামীরা বেপরোয়া হয়ে উঠেছে। তাদের হাতে নিরীহ সাধারণ মানুষ জিম্মি হয়ে পড়েছে। সচেতন জনগণ পুলিশের খাতায় পলাতক চিহ্নিত আসামীদেরকে দ্রুত গ্রেফতার করে এলাকার আইনশৃংখলা স্বাভাবিক রাখার জন্য জোরদাবী জানিয়েছে।

স্থানীয়দের অভিযোগে প্রকাশ, উপজেলার জালিয়াপালং ইউনিয়নের সওদাগর পাড়া (লম্বরী পাড়া) গ্রামের মৃত ছালেহ্ আহমদের পুত্র শীর্ষ মানবপাচারকারী মুফিজ আলম প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। বীরদর্পে ঘুরে বেড়ালেও পুলিশ তাকে গ্রেফতার করতে পারছে না। এতে করে দিন দিন তার অপরাধ কর্মকাণ্ড বেড়েই চলছে।

গ্রামবাসীরা জানান, সাগর পথে অবৈধ ভাবে মালেশিয়ায় আদম পাচারের গডফাদার হচ্ছে মুফিজ। তার নেতৃত্বে অসংখ্য নিরীহ মানুষকে ধরে ট্রলারে তুলে দেওয়া হয়। মুফিজের নিয়ন্ত্রনে লম্বরী খাল ও রেজুর খালে দু’টি মানবপাচারের ঘাঁটি ছিল।

থানা সূত্রে জানা যায়, শীর্ষ মানবপাচারকারী মুফিজের বিরুদ্ধে মানবপাচার অপরাধ আইনে মামলা রয়েছে। এছাড়াও ডাকাতি ছিনতাই ও নারী শীলতাহানি অভিযোগেও একাধিক মামলা আছে।

স্থানীয়রা জানিয়েছেন, রুমখাঁ কুলাল পাড়া গ্রামের আমির আহমদের স্ত্রীকে ধর্ষণের চেষ্টা ও শীলতাহানি অভিযোগে মুফিজের বিরুদ্ধে উখিয়া থানায় মামলা হয়। যার স্মারক নং-৩৯০৩(৩)/১। তারিখ- ১০/০৮/২০১৬ইং। পলাতক আসামী মুফিজ পুলিশের হাতে গ্রেফতার না হওয়ায় তার বেপরোয়া কর্মকান্ডে গ্রামবাসী অতিষ্ট হয়ে পড়েছে।

এদিকে সচেতন জনগণ গ্রামের মানুষের নিরাপত্তা ও শান্তিশৃংখলা বজায় রাখার স্বার্থে শীর্ষ সন্ত্রাসী ও মানবপাচারকারী মামলার পলাতক আসামীদের গ্রেফতারের জন্য পুলিশ সুপারের নিকট জোরদাবী জানিয়েছেন।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *