মাটিরাঙ্গায় বিদ্যুৎ সুবিধার আওতায় যুক্ত হলো মোহাম্মদপুর ও বড়ঝালার মানুষ


bgb-st-pic-copy

নিজস্ব প্রতিবেদক:

দীর্ঘদিন পিছিয়ে থাকার পর খাগড়াছড়ির মাটিরাঙ্গার দুই গ্রামের মানুষ বিদ্যুৎ সুবিধার আওতায় এসেছে। রোববার বিকালে মাটিরাঙ্গা পৌরসভার মোহাম্মদপুর ও বড়ঝালা গ্রামে আনুষ্ঠানিকভাবে বিদ্যুৎ সংযোগের উদ্বোধন করেন মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল কাজী মো. শামশের উদ্দিন পিএসসি।

বিদ্যুৎ সংযোগ প্রদান উপলক্ষে মাটিরাঙ্গা পৌরসভার ৭নং ওয়ার্ডের কাউন্সিলর মো. আবুল হাশেম ভুইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় খাগড়াছড়ির বিদ্যুৎ বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. আবু জাফর, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

মাটিরাঙ্গা জোনের জোনাল স্টাফ অফিসার মেজর রাহাত আহমেদ, মাটিরাঙ্গা উপজেলার আবাসিক বিদ্যুৎ প্রকৌশলী কাজী আমান উদ্দিন, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগ নেতা সুবাস চাকমা ও মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আলাউদ্দিন  লিটন উপস্থিত ছিলেন।

ঘরে ঘরে বিদ্যুত পৌঁছানো বর্তমান সরকারের বড় অঙ্গীকার উল্লেখ করে মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল কাজী মো. শামশের উদ্দিন পিএসসি বলেন, সরকারের উদ্যোগের ফলেই এ দুই গ্রামের মানুষ বিদ্যুৎ সুবিধার সাথে যুক্ত হলো। তিনি বিদ্যুৎ ব্যবহারে সকলকে সাশ্রয়ী হওয়ার আহ্বান জানিয়ে বলেন, বিদ্যুতের স্বদ্ব্যাবহার নিশ্চিত করতে হবে। তবেই এ বিদ্যুৎ প্রাপ্তি স্বার্থক হবে। তিনি মাটিরাঙ্গা পৌরসভার বিদ্যুৎ বিহীন প্রতিটি গ্রামে বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করার জন্য খাগড়াছড়ি বিদ্যুৎ বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলীর দৃষ্টি আকর্ষণ করে বলেন, এখানকার অনেক জনবসতি দেখলে মনে হয় ‘বাতির নিচে অন্ধকার’।

মাটিরাঙ্গা পৌরসভার ৭নং ওয়ার্ডের মোহাম্মদপুর ও বড়ঝালা গ্রামে বিদ্যুৎ সংযোগের আওতায়  দুই গ্রামের প্রায় আড়াই‘শ পরিবার বিদ্যুৎ সুবিধার আওতায় আসবে। বিদ্যুতের আলোয় আলোকিত হওয়ার দীর্ঘদিনের স্বপ্ন পুরনের পর তাদের মধ্যে হাসির ঝিলিক ফুটে উঠেছে। দীর্ঘদিনের প্রত্যাশা শেষে মাটিরাঙ্গা পৌরসভার মোহাম্মদপুর ও বড়ঝালা গ্রামে বিদ্যুৎ সংযোগ প্রদানের জন্য দুই গ্রামের বাসিন্দারা মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক ও ৭নং ওয়ার্ডের কাউন্সিলর মো. আবুল হাশেম ভুইয়ার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *