মহেশখালীতে ৩ মাসের মধ্যে শতভাগ বিদ্যুৎ নিশ্চিত হবে: রফিক এমপি


মহেশখালী প্রতিনিধি:

মহেশখালী-কুতুবদিয়ার আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক এমপি বলেছেন, আগামী ৩ মাসের মধ্যেই শতভাগ বিদ্যুৎ নিশ্চিত হবে মহেশখালীতে। বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করা জন্য মোট ৩টি সাব-স্টেশন সক্রিয় থাকবে। ইতোমধ্যে তিনটি সাব-স্টেশনের নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। খুব দ্রুততর সময়ে সাব-স্টেশন থেকে বিদ্যুৎ সরবরাহ শুরু হবে।

তিনি আরও বলেন, মহেশখালীবাসীর প্রাণের দাবী ছিল বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করা। অনেক ত্যাগ-তিতিক্ষার পর সেই স্বপ্ন এখন পূরণ হতে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বপ্ন দেখান না, স্বপ্ন বাস্তবায়ন করেন। তাই মহেশখালীর ৩৩ হাজার গ্রাহকের জন্য তিনি এ প্রকল্প বাস্তবায়ন করছেন।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ কথার রাজনীতি করে না, উন্নয়নের রাজনীতি করে। ২০১৪ সালে মহেশখালীতে বিদ্যুতের গ্রাহক ছিল ১২ হাজার এখন তা ৩৩ হাজারে দাঁড়িয়েছে। এই বিশাল অংকের গ্রাহকদের চাহিদা মেটাতে বিদ্যুৎ বিভাগকে হিমশিম খেতে হয়। ফলে ঘন ঘন লোডশেড়িং এর কবলে পড়তে হয় গ্রাহকদের। মহেশখালীতে মোট বিদ্যুতের চাহিদা ১০ মেগাওয়াট। ৩টি সাব-স্টেশানের মাধ্যমে বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করবে বিদ্যুৎ বিভাগ।

রোববার (২৭ মে) বেলা ১২টায় মহেশখালীতে নির্মাণাধীন সাব-স্টেশন পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সহসভাপতি এম আজিজুর রহমান, জেলা আওয়ামী লীগ নেতা মহেশখালী পৌর মেয়র মকছুদ মিয়া, পল্লী বিদ্যুতের ডিজিএম আবুল বশর মোহাম্মদ সামছুদ্দিন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এড আবু তালেব, যুগ্ম সাধারণ সম্পাদক বজ্রঘোপাল, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক নির্মল কান্তি চক্রবর্তী, পৌর আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক এম রফিকুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক প্রনব কুমার দে, ছোট মহেশখালী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এনামুল করিম, যুবলীগের যুগ্ম আহ্বায়ক এড. শেখ কামাল সহ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতা কর্মিরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *