মহালছড়ি উপজেলায় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন


মহালছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলায় দিনব্যপী নানা কর্মসূচি ও বর্ণাঢ্য আয়োজন এবং যথাযোগ্য মর্যাদায়  মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে।  মহালছড়ি উপজেলার কেন্দ্রীয় স্মৃতিসৌধে উপজেলা প্রশাসন, মহালছড়ি উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন, উপজেলা জাতীয়তাবাদী দল বিএনপি ও সহযোগী সংগঠন, মহালছড়ি এপিবিএন আইডিয়েল স্কুল এন্ড কলেজ, মহালছড়ি মডেল হাই স্কুল, সদর এলাকার প্রাথমিক ও অন্যান্য শিশুতোষ স্কুলগুলি আমাদের মহান বিজয়ের ৪৬ দিবসের সূচনা লগ্নে বর্ণাঢ্য র‌্যালিসহ বাঙালি জাতির গৌরব ও ঐতিহ্যের এ দিনে পুষ্পস্তবক অর্পণের মধ্যদিয়ে শহীদ বীর মুক্তিযোদ্ধাদের শ্রদ্ধাভরে স্মরণ করেন। এ সময় ফুলে ফুলে ভরে উঠেছিল স্মৃতিসৌধ।

মহালছড়ি উপজেলাবাসী, স্থানীয় রাজনৈতিক দলগুলি ও তাদের সহযোগী সংগঠনগুলি, উপজেলা প্রশাসন স্থানীয় শিক্ষা প্রতিষ্ঠান সমূহ এবং অন্যান্য সংগঠনগুলি আমাদের গৌরবদীপ্ত মহান দিবস যথাযোগ্য মর্যাদায় পালনের জন্য যেসব কর্মসূচি পালন করেন।

উপজেলা প্রশাসনের উদ্যোগে স্থানীয় স্টেডিডিয়ামে  আনুষ্ঠানিক জাতীয় পতাকা উত্তোলন, সংক্ষিপ্ত আলোচনানুষ্ঠান, বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের শরীর চর্চা প্রদর্শনী, মুক্তিযোদ্ধাদের সংবর্ধণা, পুরস্কার বিতরণ করেন। কুচকাওয়াজ এ প্রথম স্থান অধিকার করেন, মহালছড়ি আইডিয়াল স্কুল এন্ড কলেজ, এবং শরীর চর্চা ডিসপ্লে প্রদর্শনীতে প্রথম স্থান অধিকার করেন মহালছড়ি সরকরি উচ্চ বিদ্যালয়, এসময় উপস্থিত ছিলেন, মহালছড়ি উপজেলা নির্বাহী অফিসার তামান্না নাসরীন ঊর্মি,  উপজেলা চেয়ারম্যান বিমল কান্তি চাকমা, মহালছড়ি থানা অফিসার ইনচার্জ জুবাইরুল হক, উপজেলা ভাইস ক্যাচিংমিং চৌধুরী, ভাইস চেয়ারম্যান কাকলি খীসা, মহালছড়ি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ১নং সদর ইউপি চেয়ারম্যান  রতন কুমার শীল,  বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা বৃন্দ, ও বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক/শিক্ষিকা বৃন্দসহ স্থানীয় সাংবাদিক বৃন্দ।

এছাড়া রাজনৈতিক দলগুলিও তাদের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং আলোচনা সভানুষ্ঠান করেন।

মহান বিজয় দিবস উপলক্ষে এ দিন এলাকার সরকারি, আধা সরকারি, ব্যবসা প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান, এনজিও এবং বিভিন্ন সংগঠন কার্যালয়ে যথাযোগ্য মর্যাদায় জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এ দিন হাসপাতাল, এতিম খানা ও আবাসিক হোটেলে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।

দিবসটি পালন উপলক্ষে মহালছড়িস্থ চোংড়াছড়ি গুচ্ছগ্রামের শহীদ বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন. আফতাবুল কাদের বীর উত্তম উচ্চ বিদ্যালয়ে পৃথক কর্মসূচি পালন করা হয়। কর্মসূচি হলো বিদ্যালয় প্রাঙ্গনের অস্থায়ী (একদিনের) স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ, জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ প্রদর্শণী এবং বিভিন্ন ইভেন্টে ক্রীড়ানুষ্ঠান আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান। সর্বশেষ মহালছড়ি হাই স্কুল মাঠে বিশাল আয়োজনে সাংস্কৃতিক সন্ধ্যা। এ সব অনুষ্ঠান উপভোগ করতে দিনভর অগনিত দর্শকের সমাগম চলছে।

image_pdfimage_print
নিউজটি মহালছড়ি বিভাগে প্রকাশ করা হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *