মহালছড়িতে পিএসসি পরীক্ষার্থীর ধর্ষকের বিচার দাবিতে মানববন্ধন ও মৌন মিছিল


নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

খাগড়াছড়ির মহালছড়িতে পিএসসি পরীক্ষার্থীকে ধর্ষণের অপরাধে ধর্ষক মো. শফি মিয়ার দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন হয়েছে। বৃহস্পতিবার(১৬ নভেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে মহালছড়ি উপজেলা পরিষদের সামনে শিক্ষক সমিতির আয়োজিত মানববন্ধনে শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, শিক্ষার্থী ও অভিভাবকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, শিক্ষক সমিতির মহালছড়ি উপজেলা শাখার সভাপতি মো. ইকবাল আহম্মেদ, সাধারণ সম্পাদক ধনমনি চাকমা ও গুচ্ছগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মহিন উদ্দিন। মানববন্ধন শেষে মৌন মিছিল করে আয়োজকরা।

আমাদের মহালছড়ি প্রতিনিধি জানান, গত ১৪ নভেম্বর স্কুল ছুটির পর স্থানীয় বখাটে শফি মিয়া মহালছড়ি গুচ্ছগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এক পঞ্চম শ্রেণির শিক্ষার্থীকে কৌশলে নেশা জাতীয় দ্রব্য খাইয়ে কাটিং টিলা নামক নির্জন স্থানে নিয়ে ধর্ষণ করে এবং অজ্ঞান অবস্থায় ফেলে পালিয়ে যায়। একই এলাকার জনৈক ব্যক্তি জঙ্গলে গরু আনতে গিয়ে মেয়েটিকে অজ্ঞান অবস্থায় পড়ে থাকতে দেখে তার স্বজনকে খবর দিলে রক্তাক্ত অবস্থায় শিক্ষার্থীকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। পরে শিক্ষার্থীর জ্ঞান ফিরার পর ধর্ষককে সনাক্ত করলে পুলিশ ধর্ষক শফি মিয়াকে গ্রেফতার করে।

মহালছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা যোবাইরুল হক জানান, শফি মিয়া শিক্ষার্থীকে ধর্ষণের আলামত পাওয়া গেছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে শফি মিয়া  ধর্ষণের কথা স্বীকার করলেও আদালতে স্বীকার না করায় তার সাত দিনে পুলিশ রিমান্ড চাওয়া হয়েছে। এ ঘটনায় ধর্ষক শফির বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০৩ সংশোধনী ৯(১) ধারায় ধর্ষিতার মা মনোয়ারা বেগম বাদী হয়ে মামলা করার প্রস্তুতি চলছে।

One thought on “মহালছড়িতে পিএসসি পরীক্ষার্থীর ধর্ষকের বিচার দাবিতে মানববন্ধন ও মৌন মিছিল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *