মহালছড়িতে তথ্য অধিকার আইন ২০০৯ বিষয়ক জনঅবহিতকরণ সভা


img_20161204_112017-1-copy

মহালছড়ি প্রতিনিধি:

পার্বত্য খাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলায় তথ্য অধিকার আইন-২০০৯ বিষয়ক গুরুত্বপূর্ণ জন অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।

রবিবার মহালছড়ি উপজেলা টাউন হলে অনুষ্ঠিত এ জনঅবহিতকরণ সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন তথ্য কমিশনার প্রফেসর ড. খুরশীদা বেগম সাঈদ। মহালছড়ি উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ ইলিয়াস মিয়া এর  উপস্থাপনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান বিমল কান্তি চাকমা, ভাইস চেয়ারম্যান কাকলী খীসা,মহালছড়ি থানা অফিসার ইনচার্জ মোঃ সেমায়ুন কবির তথ্য কমিশনের কর্মকর্তা মোঃ শাহাদাৎ হোসেন।

সভায় প্রধান অতিথি তার গুরুত্বপূর্ণ বক্তব্যে বলেন, তথ্য কমিশনের মূল কাজ হলো তথ্য কি, তার উপযোগিতা ও উপকারিতা এবং আবশ্যকতা কি, এসব সম্পের্কে জনগনকে অবহিত করা এবং তথ্যের আদান প্রদানে প্রশিক্ষণের মাধ্যেমে জন সচেতনতা সৃষ্টি  করা।

তিনি আরও বলেন, বর্তমান সরকার জনগনের সরকার হিসাবে জনগনের জন্য তথ্য জানার অধিকারকে আইন করে যুগান্তকারী পদক্ষেপ গ্রহন করেছে। যার সঠিক ব্যবহার  ও প্রয়োগের জন্য তথ্য কমিশন নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আগামীতে তথ্য অধিকার আইন পাঠ্যসূচিতে অন্তভূক্তির কাজ চলছে বলেও তিনি জানান।

সভায় এলাকার জন্য প্রতিনিধি, গন্যমান্য ব্যক্তিবর্গ, সরকারী দপ্তর সমূহের অফিসারবৃন্দ, মহালছড়ি প্রেসক্লাবের নেতৃবৃন্দসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *