মন্ত্রী আসার খবরে পানছড়িতে পরিপাটি হচ্ছে সড়ক

151206081419_bangla Minister Pic

পানছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলায় স্বরাষ্ট্রমন্ত্রী আসবে তাই রাস্তা সংস্কারে তৎপর হয়ে উঠেছে প্রশাসন। সরেজমিনে উপজেলার লতিবান ব্রীজ এলাকায় গিয়ে দেখা যায়, রাস্তা সংস্কার, আগাছা পরিষ্কার ও উচু-নিচু সমান নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছে উপজেলা প্রকৌশল অধিদপ্তরের আওতাধীন আরইআরএমপি ও ৪০ দিনের কর্মসূচীর প্রায় অর্ধ শতাধিক মাটি কাটার মহিলা শ্রমিক।

শ্রমিকদের সাথে আলাপকালে জানা যায়, উপজেলার ৪নং লতিবান ইউপির লতিবান গ্রামে এক বিয়ে অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসছেন। তাই সড়কের খানা-খন্দ ভরাট সহ মহিলা শ্রমিকরা লতিবান ব্রীজ এলাকা থেকে বিয়ে বাড়ি পর্যন্ত প্রায় এক কিলো রাস্তার দু’পাশ মাটি ভরাট করে পরিপাটি করে তুলছে। আর এই তৎপরতা নিয়ে সমালোচিত হচ্ছে স্থানীয় প্রশাসন। কারণ উপজেলার লোগাং-দুধুকছড়া সড়ক, লোগাং-শান্তিনগর সড়ক, পূজগাং-করল্যাছড়ি সড়ক, পানছড়ি বাজার-কলাবাগান হয়ে অক্ষয়মেম্বারপাড়া সড়ক, পানছড়ি-সনটিলা সড়ক, পানছড়ি-আইয়ুবনগর সড়ক ও ব্রীকফিল্ড হয়ে পানছড়ি বাজার সড়কসহ অনেক সড়কেই আজো নজর দেয়নি প্রশাসন।

শুধুমাত্র মন্ত্রী মহোদয়ের সু-নজর কাড়ার জন্য প্রশাসনের এ্ তৎপরতা বলে জানিয়েছেন অনেকেই। কেউ কেউ বলছেন মন্ত্রী মহোদয়ের আগমনের খবরে যেভাবে মাটি ভরাট করে রাস্তা সংস্কার করা হচ্ছে সেভাবে পানছড়ির প্রত্যন্ত এলাকার সড়কগুলোতে যদি আরইআরএমপি ও ৪০ দিনের কর্মসূচীর আওতায় মাটি ভরাট করে দেয়া হতো তাহলে যোগাযোগ ব্যবস্থা আরো উন্নতি ঘটে বদলে যেত পানছড়ি।

এ ব্যাপারে প্রত্যন্ত এই উপজেলার বিভিন্ন অবহেলিত সড়কগুলো মেরামত ও সংস্কারের বিহীত ব্যবস্থা গ্রহণে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছে পানছড়িবাসী।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন