ভৌগোলিক অবস্থান এবং স্থানীয় কিছু সমস্যার কারণে সাজেকে সংকট


pic(1)
রাঙামাটি প্রতিনিধি : রাঙামাটি জেলার বাঘাইছড়ির দুর্গম সাজেকে খাদ্য সংকট নিয়ে সংবাদ সম্মেলন করেছে রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগ। বুধবার সকালে দলীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলনে আয়োজন করা হয়।

এসময় সংবাদ সম্মেলনে জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. মুছা মাতব্বর, জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি চিংকিউ রোয়াজা, নিখিল কুমার চাকমা, মো. রুহুল আমিন, পার্বত্য আঞ্চলিক পরিষদ সদস্য মো. কামাল উদ্দিন, দফতর সম্পাদক রফিক আহমদ তালুকদারসহ অন্যরা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, সাজেকের খাদ্য সংকট মোকাবেলায় প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছে সরকার। বাঘাইছড়ির সাজেক ইউনিয়নে খাদ্য সংকট মোকাবেলায় সরকারের পক্ষ থেকে জরুরি পদক্ষেপ নেয়া হয়েছে। কিন্তু তারপরও কুচক্রী মহল সাজেকের বিষয়টি নিয়ে বিভিন্নভাবে সামনে নিয়ে আসছে। তারা হীনস্বার্থ হাসিলে উদ্দেশ্যপ্রণোদিত হয়ে অতিরঞ্জিত করে এটির অপপ্রচার চালাচ্ছে। মূলত সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করার অপচেষ্টায় লিপ্ত তারা। এতে আরও বলা হয়, প্রকৃতপক্ষে ভৌগোলিক অবস্থা এবং স্থানীয় কিছু সমস্যার কারণে সাজেকে এই সাময়িক সংকটের সৃষ্টি বলে আমরা মনে করি।

সাজেকের বিদ্যমান খাদ্য সংকট মোকাবেলায় সরকারে পক্ষ থেকে নেয়া পদক্ষেপ তুলে ধরে সংবাদ সম্মেলনে জানানো হয়, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় রাঙ্গামাটি জেলা প্রশাসকের মাধ্যমে এ পর্যন্ত ৩০ টন চাল, নগদ ১০ লাখ টাকা, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের মাধ্যমে ১০ টন চাল, ত্রাণ মন্ত্রণালয় জেলা প্রশাসকের মাধ্যমে নগদ ১ লাখ টাকা বিতরণ করেছে। আরও ১শ’ টন চাল বরাদ্দের ছাড় করা হয়েছে। এছাড়াও সেনাবাহিনীর পক্ষ থেকে ব্যাপক ত্রাণ তৎপরতা অব্যাহত রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *