বেতবুনিয়া  ভূ-উপগ্রহের গ্রাউন্ড স্টেশন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী


নিজস্ব প্রতিনিধি, রাঙামাটি:

বঙ্গবন্ধু স্যাটেলাইটের সেবা মানুষের দৌড় গোড়ায় পৌঁছে দিতে ‘সজীব ওয়াজেদ জয়ের নামে রাঙামাটির বেতবুনিয়া ভূ-উপগ্রহ কেন্দ্রের (স্যাটেলাইট গ্রাউন্ড স্টেশন) উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পাশাপাশি একযোগে গাজীপুর ভূ-উপগ্রহ কেন্দ্রের’ (স্যাটেলাইট গ্রাউন্ড স্টেশন) উদ্বোধন করেছেন তিনি।

মঙ্গলবার (৩১ জুলাই) সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র থেকে বেতবুনিয়ার ও গাজীপুরের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভূ-উপগ্রহ কেন্দ্র দুটির উদ্বোধন করা হয়েছে।

বেতবুনিয়া গ্রাউন্ড স্টেশনে উদ্বোধনের সময়  প্রধানমন্ত্রীর সাথে  রাঙামাটি জেলা প্রশাসকসহ সংশ্লিষ্টরা  প্রধানমন্ত্রীর সঙ্গে ভিডিও কনফারেন্সে সংযুক্ত হয়। এ সময় তারা প্রধানমন্ত্রীর কাছে বেতবুনিয়া ভূ-উপগ্রহটির আরও উন্নতি, ভবিষ্যৎ লক্ষ্যমাত্রা নিয়ে আলোচনা এবং প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এ সময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি, রাঙামাটি ২৯৯ আসনের সংসদ সদস্য উষাতন তালুকদার, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান বিক্রম কিশোর ত্রিপুরা, জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, ৩০৫ পদাতিক ব্রিগেড রাঙামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল গোলাম ফারুক পিএসসি, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. প্রদানেন্দু বিকাশ চাকমা, জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ, পুলিশ সুপার মো. আলমগীর কবীর, রাঙামাটি পৌর মেয়র আকবর হোসেন চৌধুরীসহ পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *