বেগম রোকেয়া দিবসে মানিকছড়ির ‘জনি আক্তার’ জয়িতা নির্বাচিত


মানিকছড়ি প্রতিনিধি:

বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষ্যে মানিকছড়িতে নানা আয়োজনে দিবসটি পালন করেছে উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর। এবার উপজেলার একমাত্র জয়িতা নির্বাচিত হয়েছেন জনি আক্তার।

শনিবার (৯ ডিসেম্বর) সকাল ১০টায় চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়কের উপজেলা পরিষদ সংলগ্ন মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে উপজেলা সরকারি বিভিন্ন দপ্তর প্রধান, জনপ্রতিনিধি, শিক্ষক, পুলিশ, সাংবাদিক, কর্মচারী ও নারীরা অংশ নেয়। পরে উপজেলা পরিষদ হল রুমে অনুষ্ঠিত হয় আলোচনা সভা ও নির্বাচিত ‘জয়িতা’কে সংবর্ধনা অনুষ্ঠান।

এতে সভাপতিত্ব করেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো. কামরুল আলম। উপজেলা প্রেসক্লাব সদস্য সচিব সাংবাদিক আবদুল মান্নান এর সঞ্চলনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রাহেলা আক্তার।

বিশেষ অতিথি ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. নোমান মিয়া, অফিসার ইনচার্জ মো. মাইন উদ্দীন খান, দুপ্রক সভাপতি ও তিনটহরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আতিউল ইসলাম, উপজেলা মৎস্য কর্মকর্তা মো. শাহাজাহান সিরাজ, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের উপজেলা সমন্বয়কারী মো. ইয়াছিনুল হক, সমাজসেবা কর্মকর্তা মো. আবদুল মান্নান পাটোয়ারীসহ পরিসংখ্যান,আইসিডি ও উপজেলা রির্সোস সেন্টার কর্মকর্তা প্রমুখ।

সভায় বক্তারা আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ এবং বেগম রোকেয়া দিবসের তাৎপর্য তুলে ধরে বলেন, মহিয়ষী নারী বেগম রোকেয়ার আদর্শে অনুপ্রাণিত হয়ে আজ আমাদের নারীরা এগিয়ে যাচ্ছে। রাজনীতি, সামাজিক পরিবেশ জয়ের পাশাপাশি নারীরা আজ জল-স্থল ও আকাশ পথ জয় করেছে।

সভা শেষে নির্বাচিত জয়িতা জনি আক্তার এর হাতে সন্মাননা ক্রেস্ট তুলে দেন অতিথিরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *