বন্ধ হয়ে গেল বহুল আলোচিত বার্মা টাইমস


Burma times

পার্বত্যনিউজ রিপোর্ট:

বন্ধ হয়ে গেছে বহুল আলোচিত অন লাইন নিউজ পোর্টাল বার্মা টাইমস। নাইক্ষ্যংছড়ি বাংলাদেশ ও মিয়ানমার সীমান্তের সাম্প্রতিক পরিস্থিতির উপর এক্সক্লুসিভ রিপোর্ট করে আলোচনায় আসা এই অনলাইন নিউজ পোর্টালটি হঠাৎ করেই বন্ধ হয়ে গেছে। অনলাইনে পত্রিকাটি খুললে তার সাইটে লেখা দেখা যায় একাউন্ট সাসপেন্ডেড লেখা দেখা যায়। এর পরে লেখা রয়েছে, This Account Has Been Suspended Due To Violation Of terms & Condition.

উল্লেখ্য, নাইক্ষ্যংছড়িতে বিজিবি- বিজিপি গোলাগুলিতে মিয়ানমার সেনাবাহিনীর ২ কর্মকর্তাসহ ৪ জন নিহত ও ৩ জন আহত এই খবর প্রকাশ করে বার্মা টাইমস প্রথম আলোচনায় আসে। তবে বার্মা টাইমসে এই খবরটি প্রকাশের একদিন আগেই পার্বত্যনিউজে খবরটি প্রকাশিত হয়।

কিন্তু তখন বড় বড় গণমাধ্যমের অনেকেই এ খবরের সত্যতা সন্দিহান ছিলো। তবে বার্মা টাইমস এ খবরটি প্রকাশের পর অনেকেই বার্মা টাইমস কে উদ্ধৃত করে সংবাদটি প্রকাশ করে। 

এই অনলাইনে প্রকাশিত বিভিন্ন চাঞ্চল্যকর খবর অনুবাদ করে বিভিন্ন জাতীয় গণমাধ্যমে প্রকাশিত হতে থাক। এগুলোর মধ্যে, ‘বাংলাদেশে আক্রমণ করতে প্রস্তুত মিয়ানমার সেনাবাহিনী’, ‘পার্বত্য চট্টগ্রাম দখল করে নেবার হুমকি’ শীর্ষক খবরগুলো ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করে। 

তবে বার্মা টাইমস অনলাইনটি কারা প্রকাশ করে, কোথা থেকে প্রকাশিত হয় এ নিয়ে দেশের সামাজিক গণমাধ্যমগুলোতে ব্যাপক আলোচনা সমালোচনা হয়। একইভাবে কারা কী কারণে এই সাইট বন্ধ করে দিয়েছে তাও জানা যায়নি। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *