বান্দরবানে শিক্ষকদের কোচিং বাণিজ্য বন্ধে মাঠে নামছে মোবাইল কোর্ট



নিজস্ব প্রতিবেদক, বান্দরবান:
বান্দরবানের বিভিন্ন সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত শিক্ষকদের কোচিং বাণিজ্য ঠেকাতে শীঘ্রই মাঠে নামছে স্থানীয় প্রশাসন। যেসব শিক্ষক ২০১২ সালে শিক্ষা মন্ত্রণালয় প্রণীত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের কোচিং বাণিজ্য বন্ধ নীতিমালা মানবেন না তাঁদের চাকরি থাকবে না বলেও হুঁশিয়ারি দিয়েছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এম.পি। রবিবার জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা আইন-শৃঙ্খলা সংক্রান্ত সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়।

প্রতিমন্ত্রী জেলা শিক্ষা কর্মকর্তাকে উদ্দেশ্য করে বলেন, আপনারা খবর নেন, কোনো শিক্ষক যদি নীতিমালা না মেনে কোচিং করায়, তাহলে তাঁর বিরুদ্ধে উর্ধতন কর্তৃপক্ষের কাছে লিখেন। তাঁর শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃপক্ষের বিরুদ্ধেও লেখেন। শিক্ষকদের যদি কোচিং করানো অবস্থায় পাওয়া যায় তাহলে ঐ প্রতিষ্ঠানের প্রধান এবং শিক্ষা অফিসার দায়ী থাকবেন। জেলা প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনীকে ব্যবস্থা নিতে নির্দেশ দেন।

জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক জানান, নীতিমালা বহির্ভূত কোচিং বন্ধে শীঘ্রই মোবাইল কোর্ট মাঠে নামবে।

জেলা শিক্ষা অফিসার সোমা রানী বড়ুয়া জানান, কোচিং বাণিজ্যে জড়িত শিক্ষকদের একটি তালিকা শিক্ষা মন্ত্রণালয়ে ইতোমধ্যে প্রেরণ করা হয়েছে। আরো যদি কেউ কোচিং করিয়ে থাকেন, তাঁদের তালিকাও প্রণয়ন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *