বান্দরবানে বৃহস্পতিবার থেকে পরিবহন ধর্মঘট


 

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান:

ভ্রাম্যামান আদালত দু-শ্রমিককে নগদ অর্থ ও ৭দিনের সাজা দেয়ার প্রতিবাদে বান্দরবানে বৃহস্পতিবার থেকে সব সড়কে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে শৈলশোভা পরিবহন শ্রমিক ইউনিয়ন।

সূত্র জানায়, স্টেশন ব্যাতিত গাড়ি থামিয়ে যাত্রী হয়রানীর অভিযোগে বান্দরবান-কেরানীহাট সড়কে চলাচলকারী একটি বাসের ড্রাইভার ও হেলফারকে সাত দিনের কারাদণ্ড দেয় ভ্রাম্যমান আদালত।

বুধবার(২৯ নভেম্বর) আটক দু-শ্রমিককে আদালত জামিন না দেয়ায় সন্ধ্যায় শ্রমিক ইউনিয়ন কার্যালয়ে অনুষ্ঠিত জরুরি সভা শেষে এই ধর্মঘটের ঘোষণা দেওয়া হয়।

শৈলশোভা পরিবহণ শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল কুদ্দুছ জানান, ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে যাত্রী হয়রানির অভিযোগে বাস চালক মোহাম্মদ মিয়া (৩৮) এবং হেলপাড় (সহকারী) আব্দুল আজিজকে (২২) আটক করে সাত দিনের কারাদণ্ড দেয়।

বুধবার আইনজীবীর মাধ্যমে তাদের জামিন না দিয়ে তাদের কারাগারে পাঠানো হয়েছে। মিথ্যা অভিযোগে দুই শ্রমিককে জেলে পাঠানোর প্রতিবাদে শ্রমিকেরা ক্ষুব্ধ হয়ে গাড়ি না চালানোর সিদ্ধান্ত নিয়ে বৃহস্পতিবার থেকে বান্দরবানের সকল সড়কে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘটের ঘোষণা দেওয়া হয়েছে। তাদের মুক্তি না দেওয়া পর্যন্ত এ ধর্মঘট চলবে। ধর্মঘটের সমর্থনে শহরে এরইমধ্যে মাইকিং করা হয়েছে।

প্রশাসন সূত্র জানায়, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আজিজুর রহমানের নেতৃত্বে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষসহ (বিআরটিএ) ভ্রাম্যমাণ আদালত বুধবার জেলা সদরের বিভিন্ন সড়কে যাত্রীবাহী পরিবহন ও মালবাহী গাড়ি থামিয়ে অভিযান চালায়।

এ সময় বেশ কয়েকটি পরিবহন থেকে মোটরযান আইন লঙ্ঘনের দায়ে ১৯ হাজার ৬০০ টাকা জরিমানা আদায় করা হয়। এ ছাড়া যাত্রী হয়রানীর দায়ে বান্দরবান-কেরানীহাট সড়কে চলাচলকারী একটি বাসের দুজন পরিবহন শ্রমিককে সাতদিনের কারাদণ্ডাদেশ দেওয়া হয়। আদালত জামিন না মঞ্জুর করে দু-শ্রমিককে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *