বান্দরবানে পুস্তক বিতরণ উৎসব


বান্দরবান প্রতিনিধি:

বান্দরবানে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার(১ জানুযারি) সকাল ১১ টায় স্থানীয় রাজার মাঠে জেলা প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা বিভাগ বান্দরবান পার্বত্য জেলা পরিষদের আয়োজনে এই পাঠ্য পুস্তক বিতরণ করা হয়।

পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা সভাপতিত্বে পুস্তক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশেসিং এমপি।

এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. দাউদুল ইসলাম, পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার,  অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবু হাসান সিদ্দিক,  পৌর মেয়র ইসলাম বেবী, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. শহীদুল ইসলাম, জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সোমা বড়–য়া, জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুরুল আফসার সহ আরও অনেকে।

এই বছর বান্দরবান জেলায় প্রাথমিক বিভাগের  ৩,৩৩,৬০৭ জন শিক্ষার্থীর মাঝে ৩,৩৪,৫২৮ বই  ও মাধ্যমিক বিভাগের ৫১, ৮৮৯ জন শিক্ষার্থীর মাঝে ৬,৯০,৫৭৫ বই বিনামূল্যে বিতরণ করা হয়।

অনুষ্ঠানে অতিথিরা বলেন, সরকার দেশের উন্নয়নে কাজ  করে যাচ্ছে দেশের অগ্রগতিতে নতুন বছরের শুরুতে শিক্ষার্থীরা তাদের হাতে নতুন বই পেয়ে খুবই আনন্দিত। এছাড়াও বছরের শুরুতে নির্বাচনের সকল কার্যক্রমের মাঝেও তিনি বাংলাদেশের ছেলে মেয়েদের শিক্ষাকে বিশেষ গুরুত্ব দিয়ে এগিয়ে নিয়ে দেশকে উন্নতির দিকে যে এগিয়ে নিয়ে যেতে চান এটা তাঁর সব চেয়ে বড় প্রমাণ, এবং তাতে কৃতজ্ঞ সকল দেশবাসী । কারণ, তিনি নতুন প্রজন্মের ছেলে মেয়েরা একদিন শিক্ষিত হয়ে দেশের হাল ধরবে এগিয়ে নিয়ে যাবে দেশকে, পরিণত সকলের স্বপ্নের ডিজিটাল বাংলাদেশ। অনুষ্ঠান শেষে অতিথিরা শিক্ষার্থীদের মাঝে নতুন বছরের বই হাতে তুলে দেন আর নতুন বছরের বই পেয়ে প্রত্যেক শিক্ষার্থীরা খুবই আনন্দিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *