বান্দরবানে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন


নিজস্ব প্রতিবেদক, বান্দরবান:

নানা আয়োজনে বান্দরবানে ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে দিনের শুরুতে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে স্থানীয় রাজার মাঠ থেকে শোভাযাত্রা শুরু করে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে বঙ্গবন্ধু মুক্তমঞ্চে শেষ হয়। ব্যানার ও প্লাকার্ড নিয়ে ছাত্রলীগের নেতাকর্মীরা ও এর অঙ্গ সংঠনের নেতাকর্মীরা শোভাযাত্রায় অংশ নেয়। পরে আলোচনা সভা ও কেক কাটা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। তিনি বলেন, ১৯৪৮ সালের ৪ঠা জানুয়ারি জাতির জনক বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। দীর্ঘ পথ চলায় এই সংগঠনের রয়েছে অনেক সুনাম। বায়ান্নের ভাষা আন্দোলন, যুক্তফ্রন্ট নির্বাচন, ছয় দফা আন্দোলন, ৬৯ গণঅভুখ্যান, ৭১ সালে স্বাধীনতা মুক্তিযুদ্ধ, ১৯৮৩ সালের শিক্ষা আন্দোলন ও  স্বৈরাচার বিরোধী আন্দোলনসহ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে ছাত্রলীগ। এছাড়া বিভিন্ন সময়ের প্রাকৃতিক দূর্যোগ বন্যা, পাহাড় ধস ও রোহিঙ্গাদের সাহায্যে অগ্রণী ভূমিকা পালন করে প্রশংসা কুড়িয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা।

তিনি বলেন, আগামী জাতীয় নির্বাচনে নৌকার পক্ষে ছাত্রলীগের নেতাকর্মীদের অক্লান্ত পরিশ্রম করে জয় নিশ্চিত করতে হবে। ছাত্রলীগের নেতা-কর্মীর ত্যাগের মাধ্যমে যেমন দেশ স্বাধীন হয়েছিল তেমনি তাদের হাত ধরে  বাস্তবায়ন হবে রুপকল্প ২০৪১।

এসময় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. শফিকুর রহমান, সহ-সভাপতি একেএম জাহাঙ্গীর, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ ইসলাম বেবী, আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাস, মোজাম্মেল হক বাহাদুর, পৌর আওয়ামী লীগের সভাপতি অমল কান্তি দাশ, সাধারণ সম্পাদক সামশুল ইসলাম, জেলা ছাত্রলীগের সভাপতি কাউছার সোহাগ, সাধারণ সম্পাদক জনি সুশীল, কলেজ ছাত্রলীগের আহ্বায়ক নাজমুল হোসেন বাবলু প্রমুখ উপস্থিত ছিলেন।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *