বান্দরবানে কৃষকদের মাঝে ৩০টি ভুট্টা মাড়াই মেশিন বিতরণ


নিজস্ব প্রতিবেদক, বান্দরবান:

বান্দরবানে কৃষিখাতের উন্নয়ন ও কৃষকদের সুবিধার্থে ৩০টি ভুট্টা মাড়াই মেশিন বিতরণ করা হয়েছে। শনিবার (২৬ মে) পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি নিজ বাসভবনে এসব ভুট্টা মাড়াই মেশিন বিতরণ করেন।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে এই ভুট্টা মাড়াই মেশিন বিতরণ অনুষ্ঠানে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য ক্য সা প্রু, বান্দরবানের ভূট্টা প্রকল্প পরিচালক মো. আবদুল আজিজ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. আলতাফ হোসেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বান্দরবান ইউনিটের ভারপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী আবু বিন মোহাম্মদ ইয়াছিন আরাফাত প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সময় প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। পার্বত্য এলাকাসহ সারা দেশে কৃষকদের উন্নয়নে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। সরকারের পক্ষ থেকে সারাদেশে কৃষকদের পাওয়ার টিলার, ধান মাড়াই মেশিন, ভুট্টা মাড়াই মেশিন, সার-বীজসহ বিভিন্ন কৃষি উপকরণ বিতরণ করা হচ্ছে।

প্রকল্প পরিচালক মো. আবদুল আজিজ জানান, বান্দরবান জেলা সদর ও অন্য ছয় উপজেলার বিভিন্ন ইউনিয়নের কৃষি সমিতি ও ব্যক্তি পর্যায়ে মোট ৩০টি ভুট্টা মাড়াই মেশিন বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *