বান্দরবানে আয়কর মেলার উদ্বোধন


bandarban-pic-2-11

নিজস্ব প্রতিবেদক

বান্দরবানে আয়কর মেলা ২০১৬’র উদ্বোধন করা হয়েছে। বুধবার সকালে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত মেলার উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীব বাহাদুর উশৈসিং এমপি।

চট্টগ্রাম কর অঞ্চল-২ পরিদর্শী যুগ্ন কর কমিশনার বেগম শামিনা ইসলামের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. হারুন অর রশিদ, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, অতিরিক্ত জেলা প্রশাসক দিদার-এ আলম মোহামদ মাকসুদ চৌধুরী, সদর উপজেলা চেয়ারম্যান আব্দুল কুদ্দুস, নির্বাহী অফিসার সুজন চৌধুরী, করদাতাসহ বিভিন্ন শ্রেনী পেশার নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

বীর বাহাদুর বলেন, আয়কর মেলার উদ্দেশ্য হল জনগণকে আয়কর দিতে উদ্বুদ্ধ করা। জনগন যত বেশী আয়কর দিবে সরকার তত বেশী উন্নয়নমূলক কর্মকাণ্ডে অংশ গ্রহন করতে পারবেন।

তিনি বলেন, কর দেওয়ার জন্য বয়সের কোনো বাধ্যবাধকতা নেই। কর দিয়ে আমি সমাজের জন্য কিছু করছি এই বাহাদুরি আমাদের সবার মধ্যে থাকতে হবে।

আয়কর অফিস সূত্রে জানাগেছে, গতবছর আয়কর রির্টান দাখিল করেছেন প্রায় সাড়ে ১১শ ব্যক্তি ও প্রতিষ্ঠান। চলতি বছর আরো অনেক ব্যক্তি বা প্রতিষ্ঠান আয়করের আওতায় আসবে বলে সংশ্লিষ্টদের ধারনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *