বাঙ্গালহালিয়া কলেজ জাতীয়করণের দাবিতে বৃহষ্পতিবার রাজস্থলীতে সকাল-সন্ধ্যা অবরোধ


অবরোধ

নিজস্ব প্রতিবেদক:

রাঙামাটির রাজস্থলী উপজেলার বাঙ্গালহালিয়া কলেজ জাতীয় করণের আদেশ পূর্নবহাল রাখার দাবিতে বৃহষ্পতিবার সকাল-সন্ধ্যা অবরোধ ডেকেছে স্থানীয়রা। বুধবার সকালে রাজস্থলী উপজেলার বাঙ্গালহালিয়া বাজারে মানববন্ধন থেকে এ ঘোষণা দেন বাঙ্গালহালিয়া কলেজ জাতীয়করণ আন্দোলন কমিটির নেতারা । এর আগে মানববন্ধনে বিভিন্ন দাবি সম্মলিত ব্যানার ফেস্টুন নিয়ে ঘন্টাব্যাপী মানববন্ধন করেছে ওই কলেজের শিক্ষার্থী ও সাধারণ নারী-পুরুষ।

এ সময় মানববন্ধনে বক্তব্য রাখেন ৩নং বাঙ্গালহালিয়া ইউপি চেয়ারম্যান ও বাঙ্গালহালিয়া আন্দোলণ কমিটির আহ্বায়ক ও বাঙ্গালহালিয়ার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ঞোমং মারমা,  আন্দোলন কমিটির সদস্য সচিব বিশ্বনাথ চৌধুরী, হেডম্যান প্রতিনিধি মংসিন চৌধুরীসহ অন্যান্য নেতৃবৃন্দরা ।

মানববন্ধনে বক্তরা বলেন, ১৯৯৮ সালে রাজস্থলী উপজেলায় বাঙ্গালহালিয়া কলেজ প্রতিষ্ঠিত হয়।  রাঙামাটি শহর থেকে প্রত্যান্ত ও দূর্গম এলাকা হওয়ায় এ অঞ্চলের শিক্ষার্থীরা উচ্চ শিক্ষার সুযোগ থেকে বঞ্চিত ছিল। কিন্তু বাঙ্গালহালিয়া কলেজ প্রতিষ্ঠা হওয়ার পর এ অঞ্চলে শিক্ষার্থীরা ঘরে বসে পড়ালেখা করতে পারছে। কিন্তু প্রতিষ্ঠানটি জাতীয়করণ না হওয়ায় সরকারি বিভিন্ন সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হয়ে পড়েছে এ প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

অবিলম্বে রাজস্থলী উপজেলার বাঙ্গালহালীয়া কলেজ জাতীয় করণের আদেশ পূনর্বহাল করা না হলে আরও বৃহত্তর কর্মসূচী ঘোষণা করা হবে বলেও হুশিয়ালী দেন বক্তরা।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *