বাঙ্গালহালিয়ায় নিরাপত্তাবাহিনীর উদ্যোগে মত বিনিময় সভা


 

রাজস্থলী প্রতিনিধি:

শান্তি সম্প্রীতি উন্নয়ন এই ধারাকে অব্যাহত রেখে দুর্গম পার্বত্য রাজস্থলী উপজেলার বাঙ্গালহালিয়া সেনা ক্যাম্পের পরিচালনায় কাপ্তাই ৫ আরই ব্যাটালিয়নের উদ্যোগে এক মতবিনিময় সভা বৃহস্পতিবার ১০ টার সময় বাঙ্গালহালিয়া ক্যাম্প কমান্ডার মেজর ফজজুল কবির এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কাপ্তাই জোন এর উপ-অধিনায়ক ভারপ্রাপ্ত সিও মেজর তানভির আহম্মদ পিএসসি।

এসময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন বাঙ্গালহালিয়া ক্যাম্পের সিনিয়র ওয়ারেন্ট অফিসার এমদাদুল ইসলাম, সাবেক উপজেলা চেয়ারম্যান থোয়াইসুইখই মারমা, ৩নং বাঙ্গালহালিয়া ইউপি চেয়ারম্যান ঞোমং মারমা ও চট্টগ্রাম জেলাধীন কোদালা ইউপি চেয়ারম্যান কাইয়ুম তালুকদার, ২নং রাইখালী ইউপি চেয়ারম্যান সায়মং মারমা, বাঙ্গালহালিয়া কলেজের প্রভাষক উট্টরা ভিক্ষু, সাংবাদিক মো. ইলিয়াস ও রাজস্থলী প্রেসক্লাবের সভাপতি মো. আজগর আলী খান, বাঙ্গালহালিয়া বাজার কমিটির সভাপতি আবু সয়দ তালুকদার, সাধারণ সম্পাদক অরুন সেন, বাঙ্গালহালিয়া ইউনিয়ন পরিষদের সদস্য, সদস্যা হেডম্যান, কার্বারী ও গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সভায় প্রাধান অতিথি মেজর তানভির আহম্মদ বলেন, বর্তমান সময়ে মায়ানমারের রোহিঙ্গারা এ উপজেলায় অবস্থান করতে পারে। তাদেরকে স্ব-সম্মানে এনে আইন শৃঙ্খলা বাহিনীর মধ্যে সোপর্দ করতে হবে। তাদেরকে শারিরীকভাবে নির্যাতন নিপীড়ন হয়রানি না করার আহবান জানান।

তিনি আরো বলেন, অচেনা অপরিচিত লোক সন্দেহ করা হলে তাদেরকে আইনের আওতায় এনে আইনশৃঙ্খলা বাহিনীকে খবর দিতে হবে। সন্ত্রাসী, অস্ত্রধারী ও চাঁদাবাজ যে হোক না কেন তাদেরকে ছাড় দেওয়া যাবে না।

উন্নয়ন মূলক কর্মকাণ্ড ও এলাকার আর্থসামাজিক উন্নয়নে সার্বিক সহযোগিতা করার নিরাপত্তাবাহিনীর পক্ষথেকে আশ্বাস দেন আশ্বাস দেয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *