বাইশারীতে চাক সম্প্রদায়ের সাথে আইন-শৃঙ্খলা বিষয় নিয়ে পুলিশের জরুরী উঠান বৈঠক


বাইশারী প্রতিনিধি:

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে চাক সম্প্রদায়ের শত শত নারী-পুরুষের অংশগ্রহণে আইন-শৃঙ্খলা বিষয় নিয়ে পুলিশের এক জরুরী উঠান বৈঠকের আয়োজন করা হয়।

মঙ্গলবার(১৩ ফেব্রুয়ারি) বিকাল সাড়ে চারটার সময় বাইশারী ইউনিয়নে ৯নং ওয়ার্ড চাক হেডম্যান পাড়া বৌদ্ধ বিহার মাঠে এই জরুরী বৈঠক অনুষ্ঠিত হয়।

আওয়ামী লীগ নেতা উছাথোয়াই চাকের পরিচালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাইশারী ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি জাহাঙ্গীর আলম বাহাদুর। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাইশারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আলম কোম্পানী। বিশেষ অতিথি ছিলেন, বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মো. আবু মুসা, তদন্ত কেন্দ্রের সহকারী ইনচার্জ এএসআই ওমর ফারুক, ২৭৮নং বাইশারী মৌজা হেডম্যান মংছানু চাক, বাজার চৌধুরী ও আওয়ামী লীগ নেতা মংওয়াইন চাক, ৯নং ওয়ার্ড ইউপি সদস্য আবু তাহের, ৬নং ওয়ার্ড ইউপি সদস্য থোয়াইছাহ্লা চাক, মংশৈ চাক, স্কুল শিক্ষক খিজারী চাক, ধুংচাই চাক, রবিন চাকসহ বৌদ্ধ বিহারের ধর্মীয় নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আলম কোম্পানী বলেন, সম্প্রীতির বাইশারীতে দেশ ও জাতির উন্নয়নে পাহাড়ি-বাঙ্গালী ভেদাভেদ ভুলে গিয়ে এক যোগে কাজ করতে হবে। তিনি আরো বলেন, বর্তমান সরকার উন্নয়নের সরকার, আমাদের পার্বত্য চট্টগ্রামের বীর পুরুষ উন্নয়নের অহংকার পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং (এমপি)এর অক্লান্ত পরিশ্রমের কারণে আজ প্রত্যন্ত অঞ্চলের মানুষও সরকারের অনেক সুবিধা পাচ্ছে। পাশাপাশি নাইক্ষ্যংছড়ির বাইশারীতে শত কোটি টাকার উন্নয়নমূলক কাজ ইতিমধ্যে সম্পন্ন হয়েছে। আগামীতে আরো অনেক কাজ তিনি এলাকায় করে যাবেন এবং বর্তমানেও কয়েক কোটির টাকা কাজ চলমান রয়েছে বলে জানান।

তিনি আরো বলেন, বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মো. আবু মুসা যোগদানের আগে অনেক অপ্রীতিকর ঘটনা ঘটেছে। যাহা তিনি পুনরায় অবগত করতে চান না। বর্তমান ইনচার্জ আবু মুসা যোগদানের পর থেকে বাইশারীর আইন শৃঙ্খলা পরিস্থিতি অনেক উন্নতি হয়েছে। তাই তিনি বাইশারীবাসীর পক্ষ থেকে পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ও সকল সদস্যদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। এছাড়া আগামী ২২ ফেব্রুয়ারি পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর বাইশারীতে আসার কথা রয়েছে। তাই তিনি সকলকে ২২ তারিখে মন্ত্রীর আগমনকে সফল করার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মো. আবু মুসা বলেন, সম্প্রীতি বন্ধনে পাহাড়ি-বাঙ্গালী ভেদাভেদ ভুলে গিয়ে একসাথে শান্তি শৃঙ্খলা বজায় রেখে মিলেমিশে আমাদের কাজ করে যেতে হবে। পাশাপাশি আইন শৃঙ্খলা বিষয়ে কোন ধরনের সমস্যা হলে সাথে সাথে পুলিশকে অবহিত করার কথাও তিনি উপস্থিতিরদের মাঝে বলেন।

তিনি আরো বলেন, পুলিশ সর্বদা আপনাদের সেবায় নিয়োজিত রয়েছে। ইতিপূর্বে বাইশারীতে আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি হলেও বর্তমানে জনতার পাশাপাশি পুলিশী টহল জোরদার এবং চেকপোস্ট বসিয়ে রাত জেগে পাড়ায় মহল্লায় পাহারা দেওয়ার ফলে আইন শৃঙ্খলা পরিস্থিতির অনেক উন্নতি হয়েছে। তিনি বর্তমান পরিস্থিতি ধরে রাখার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

এসময় ওই উঠান বৈঠকে চাক হেডম্যান পাড়া, মধ্যম চাক পাড়া ও উপর চাক পাড়ার শত শত নারী-পুরুষ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *