বাংলাদেশে পাচারের আগেই ৩টি পিস্তল ও ৫০০ কার্তুজসহ ত্রিপুরাতে আটক নরেশ চাকমা


ডেস্ক প্রতিবেদন:

বাংলাদেশে পাচারের আগেই ৩টি পিস্তল ও ৫০০ রাউন্ড কার্তুজসহ আগরতলা রেলস্টেশন থেকে নরেশ চাকমাকে (৪২) আটক করেছে ত্রিপুরা পুলিশ। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সকালে আগরতলা রেলস্টেশন থেকে ওই চাকমা যুবককে আটক করা হয়।

ত্রিপুরা রেল পুলিশের উপপরিদর্শক (এসআই) দিলীপ দাসের বরাত দিয়ে প্রকাশিত জাগরণত্রিপুরা.কমের সংবাদ থেকে জানা যায়, নরেশ চাকমার কাছ থেকে ৩টি ৯ এম এম পিস্তল এবং ভারতের পুনে অস্ত্রকারখানায় তৈরি ১০টি প্যাকেটে ৫০০ রাউন্ড গুলিসহ একটি উন্নত মানের ধারালো ছুড়িও উদ্ধার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে জানিয়েছে বাংলাদেশে পাচারের উদ্দেশেই এগুলো এনেছিল।

গোপন সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে বৃহস্পতিবার ভোরে দিল্লি থেকে ত্রিপুরাগামী সুন্দরী এক্সপ্রেস আগরতলায় প্রবেশ করতেই নরেশ চাকমাকে আটক করে পুলিশ। পরে তাঁর কাছ থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়।

পুলিশ সূত্রে জানা যায়, ত্রিপুরার যতনবাড়ি এলাকার বাসিন্দা এ নরেশ চাকমা এক সময় নিষিদ্ধ জঙ্গি সংগঠন এনএলএফটি-র সক্রিয় সদস্য ছিল। অস্ত্র নিয়ন্ত্রণ আইনে আগেও ধরা পড়ে সে। ঘটনার দিন সে আসামের লামডিং থেকে আগরতলা আসছিল। জিআরপি পুলিশ তাকে আটক করে আমতলী থানায় সপোর্দ করে। পরে তার নামে আমতলী থানায় অস্ত্র আইনে তার বিরুদ্ধে একটি মামলা রজু করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *