বাংলাদেশে নকিয়া লুমিয়া ৬২৫ এর ব্যাপক চাহিদা


_MG_3048

পার্বত্য নিউজ ডেস্ক, ঢাকা:

নকিয়া গত ২৬ সেপ্টেম্বর, ২০১৩ তে বাংলাদেশে সুলভ দামে একেবারে নতুন উইন্ডোজ ৮ ফোন লুমিয়া ৬২৫ উন্মোচন করেছে। নকিয়ার সকল খুচরা আউটলেটে নতুন এই ফোনের সহজ সমর্থ এবং সহজলভ্যতার পাশাপাশি প্রথম ২৫০ জন গ্রাহকের জন্য আকর্ষণীয় মূল্যছাড়ের জন্য ফোনটির ব্যাপক চাহিদা বৃদ্ধি পেয়েছে।

নকিয়া লুমিয়া ৬২৫ হচ্ছে ক্রেতাদের জন্য অত্যন্ত সুলভ দামের স্মার্টফোন; যা তাঁরা খুবই পছন্দ করেন। এতে আছে ৪.৭ ইঞ্চি সুপার সেনসিটিভ এলসিডি স্ক্রিন বা পর্দা। সেই সঙ্গে এই মোবাইল ফোন সেটে ফোরজি বা চতুর্থ প্রজšে§র প্রযুক্তি সমৃদ্ধ ইন্টারনেট সংযোগ ব্যবহারের সুবিধা রয়েছে। নকিয়া লুমিয়ার পুরস্কার জয়ী ডিজাইন বা নকশায় তৈরি করা হয়েছে এই সেট; যা আলাদা আলাদা পাঁচটি উজ্জ্বল রংয়ে বাজারজাত করা হচ্ছে।

নতুন লুমিয়া ৬২৫ সেটে উইন্ডোজ ফোন ৮-এর সুবিধাবলীর পাশাপাশি নকিয়া লুমিয়া অ্যাম্বার আপডেট (খঁসরধ অসনবৎ ঁঢ়ফধঃব) রয়েছে। এই মোবাইল ফোন সেটের ব্যবহার পদ্ধতি খুবই সহজ। ফলে এটি গ্রাহকদের স্মার্টফোন ব্যবহারের দুর্দান্ত অভিজ্ঞতা দেবে। বাংলাদেশের ক্রেতা বা গ্রাহকেরা বেশ প্রতিযোগিতামূলক দাম মাত্র ২২৫০০ টাকায় এই সেট কিনতে পারবেন! ক্রেতাদের মধ্যে প্রথম ২৫০ জন নকিয়ার নির্ধারিত পাঁচটি স্টোর থেকে এই সেট কিনে ২ থেকে ৫ হাজার টাকা পর্যন্ত বিরাট মূল্যছাড় পেয়েছে!

ডিসকাউন্ট উপভোগকারী জনাব মারুফ খান অত্যন্ত আনন্দের সাথে বলেছেন, “আমি বিগত একমাস যাবৎ ফোনটির উন্মোচনের জন্য অপেক্ষা করছি। ফোনটি একটি স্মার্ট ডিজাইনের মধ্য দিয়ে ব্যাপক বৈশিষ্ট নিয়ে এসেছে। আমি খুবই উত্তেজিত ফোনটির গায়ের অন্যতম উজ্জল রংগুলোর জন্য যা আমাকে নিশ্চিতভাবে আমার বন্ধুমহলে লক্ষণীয় করে তুলবে”।

এই সেটের লাইভ টাইলস সুবিধার মাধ্যমে গ্রাহকেরা সরাসরি হোম স্ক্রিনে সব আপডেট তথ্যাদি সম্পর্কে অবগত থাকতে পারবেন। বদৌলতে তাঁরা সব সময়ই নিজ নিজ পরিবার ও বন্ধু-বান্ধবের সঙ্গে সংযোগের মধ্যে থাকার সুযোগ পাবেন। নতুন এই উইন্ডোজ ফোন ৮ ফোনটিতে আরো আছে এক্সবক্স লাইভ (ঢনড়ী খরাব), মাইক্রোসফট অফিস (গরপৎড়ংড়ভঃ ঙভভরপব), ৭ জিবি অনলাইন স্কাইড্রাইভ স্টোরেজ (৭এই ড়ভ ড়হষরহব ঝশুউৎরাব ংঃড়ৎধমব)। এসব সুবিধার ফলে এই সেট ব্যবহারকারীদের জীবনযাত্রা অধিকতর সহজ ও সাবলীল হয়ে উঠবে।

নতুন লুমিয়া ৬২৫ সেটে ভিমিও, টেম্পল রান ও হোয়াটসআপসহ (ঠরসবড়, ঞবসঢ়ষব জঁহ ধহফ ডযধঃংঅঢ়ঢ়) এক লাখ ৬৫ হাজারেরও বেশি অ্যাপস বা অ্যাপ্লিকেশন্স রয়েছে। এতে আছে নিরাপদ ও দ্রুত গতিসম্পন্ন ইন্টারনেট এক্সপ্লোরার ১০। এরফলে গ্রাহকেরা সহজে ভিডিও, গেমস ও অন্যান্য কনটেন্ট দেখতে পাবেন। এছাড়া নকিয়া লুমিয়া ৬২৫ মোবাইল ডিভাইসটিতে এসডি মেমোরি কার্ড সাপোর্ট রয়েছে। ফলে এতে ৬৪ জিবি পর্যন্ত অতিরিক্ত কনটেন্ট ধারণ করতে পারবেন!
বাজারে পাঁচটি রংয়ে নকিয়া লুমিয়া ৬২৫ মোবাইল ফোন সেট পাওয়া যাচ্ছে। রংগুলো হচ্ছে: কমলা, হলুদ, উজ্জ্বল সবুজ, সাদা ও কালো। সুতরাং ক্রেতারা তাঁদের পছন্দ অনুযায়ী যেকোনো সেট কিনতে পারবেন।

বাংলাদেশে নকিয়া এমার্জিং এশিয়ার কান্ট্রি ম্যানেজার রাদি আহমেদ চৌধুরী এ প্রসঙ্গে বলেন, ‘‘আমরা এ পর্যন্ত যেসব বৃহৎ স্ক্রিন স্মার্টফোন বাজারে নিয়ে এসেছি সেগুলোর মধ্যে নকিয়া লুমিয়া ৬২৫ হচ্ছে সাশ্রয় দামে পরিপূর্ণ সেট। এভাবেই নকিয়া নিত্যনতুন উদ্ভাবনের মাধ্যমে এবং সহনীয় বিক্রয়মুল্য নির্ধারণের সুবাদে স্মার্টফোনের জগতে নেতৃত্বের আসনে অধিষ্ঠিত রয়েছে।’’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *