বর্তমান সরকার দেশের শিক্ষাখাতের উন্নয়নে কাজ করেছে


নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

দেশ এগিয়ে যাচ্ছে, বর্তমান সরকার দেশের সার্বিক উন্নয়নের পাশাপাশি শিক্ষাখাতের উন্নয়নে কাজ করেছে মন্তব্য করে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য ও জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মংশেপ্রু চৌধুরী অপু বলেন, বর্তমান সরকার দেশের প্রতিটি উপজেলায় একটি কলেজ ও একটি উচ্চ বিদ্যালয় জাতীয় করন করেছে। খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরার নেতৃত্বে খাগড়াছড়িতে রাস্তা, ব্রিজ, কালভার্ট স্কুল, কলেজ, মাদ্রাসার উন্নয়নসহ বিভিন্ন এলাকায় বিদ্যুৎতায়ন হয়েছে।

শনিবার(২০ জানুয়ারি)  সকাল ১১টার দিকে পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গায় শান্তিপুর উচ্চ বিদ্যালয়ের ২০১৮ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায়, ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের বরণ ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শান্তিপুর উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো. জয়নাল আবেদীন খোন্দকারের সভাপতিত্বতে অনুষ্ঠানে মাটিরাঙ্গা পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. শামছুল হক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা, খাগড়াছড়ি সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি মো. নুরুল আযম ও মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মো. জহিরুল ইসলাম  খন্দকার প্রমুখ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। শান্তিপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোস্তফা কামাল অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন।

অভিভাবকদের স্ব স্ব সন্তানের লেখাপড়ার খোঁজ খবর রাখার পরামর্শ দিয়ে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক বলেন, নিজেকে গড়ে তোলার জন্য শিক্ষার কোন বিকল্প নেই। নকল মুক্ত পরিবেশে পরীক্ষা দেয়ার প্রস্তুতি নিতে শিক্ষার্থীদের পরামর্শ দেন তিনি।

পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যানের ব্যক্তিগত সহকারী আব্দুল রাজ্জাক, মাটিরাঙ্গা প্রেসক্লাবের সহ-সভাপতি জসিম উদ্দিন জয়নাল, যুগ্ম-সাধারণ সম্পাদক সাগর চক্রবর্তী  কমল, মো. ওসমান গনি মেম্বার, বিদ্যালয়ের শিক্ষক মো. আবু সাইয়ীদ, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য ও অভিভাবকসহ সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্হিত ছিলেন।

অনুষ্ঠান শেষে বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার ও ১শ ৫০জন হতদরিদ্র ও শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য ও জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মংশেপ্রু চৌধুরী অপুসহ আমন্ত্রিত অতিথিবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *