বরকলে চার দিন ধরে সকাল সন্ধ্যা অবরোধ পালন করছে জেএসএস


নিজস্ব প্রতিনিধি:

রাঙামাটির বরকল উপজেলার ৪নং ভূষণছড়া ইউনিয়নের ছোটহরিণায় ভোট কারচুপির এবং জোর পূর্বক ভোট কেন্দ্র দখলের প্রতিবাদে গত রোববার থেকে সড়ক ও নৌ পথে সকাল-সন্ধ্যা অবরোধ পালন করছে জেএসএস নেতা কর্মীরা।

রাঙামাটি জেলার জেএসএস কেন্দ্রী কমিটির তথ্য প্রচার সম্পাদক সজীব চাকমা জানান, রাঙামাটিতে অনুষ্ঠিত ৬ষ্ঠ ধাপের ইউপি নির্বাচনে কারচুপির প্রতিবাদে বরকল উপজেলায় আমরা সকাল-সন্ধ্যা অবরোধের ডাক দিয়েছিলাম। এ অবরোধ চলতে থাকবে যতক্ষণ না পূনঃনির্বাচন দিবে সরকার তত দিন চলতে থাকবে ।

তিনি আরো জানায়, ইউপি নির্বাচনে কারচুপির প্রতিবাদে ও পার্বত্য চট্টগ্রাম থেকে অস্থায়ী সেনাক্যাম্প প্রত্যাহারের দাবিতে আগামী ১৩ ও ১৪ জুন রাঙামাটিতে সকাল সন্ধ্যা অবরোধ পালন করবে পার্বত্য চটটগ্রাম জনসংহতি সমিতি।

এ দিকে রাঙামাটি থেকে বরকল উপজেলার সড়ক ও নৌযান বন্ধ হওয়ায় চরম দুর্ভোগে রাঙামাটিবাসী। রির্জাভবাজার ব্যবসায়ী লুলু মিয়ার অভিযোগ, আমাদের যাতায়াত করা খুবই কষ্টকর। আমরা ব্যবসা কাজে বরকল উপজেলা প্রতিনিয়িত যাতায়াত করে থাকি কিন্তু গত রোববার থেকে যাতায়াত করা খুব অসহায় জনক।

বরকল উপজেলার চিন্সি চাকমা বলেন, আমার চাকরির জন্য রাঙামাটি সদরে আসতে হয়। কিন্তু অবরোধের কারণে যাতায়াত জন্য বেশি কষ্ট পোহাতে হয় । পুলিশের সাথে কথা বলে জানা গেছে, আমরা প্রতিনিয়িত কড়াকড়ি ভাবে টহল দিচ্ছি। যাতে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটতে পারে।

অন্য দিকে সমাবেশে থেকে ভোট কারচুপির প্রতিবাদে পূনঃনির্বাচন না দিলে এবং পার্বত্য চট্টগ্রাম থেকে অস্থায়ী সেনাক্যাম্প প্রত্যাহার না করলে সকাল উপজেলারসহ হাটবাজার বর্জন নৌ ও সড়ক পথ অবরোধসহ কঠোর আন্দোলনের হুমকি দিয়েছেন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি ।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *