প্রতিমন্ত্রীর পদমর্যাদা পেলেন খাগড়াছড়ির এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা


নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

অবশেষে প্রতিমন্ত্রীর পদমর্যাদা পেলেন ভারত প্রত্যাগত উপজাতীয় শরণার্থী প্রত্যাবাসন ও পুনর্বাসন এবং অভ্যন্তরীণ উদ্বাস্তু নির্দিষ্টকরণ ও পুনর্বাসন টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি। রাষ্ট্রপতির আদেশক্রমে গত ৩১ জানুয়ারি মন্ত্রী পরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) এন এম জিয়াউল আলম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বিষয়টি নিশ্চিত করা হয়।

২০১৭ সালের ১০ ডিসেম্বর খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরাকে ভারত প্রত্যাগত উপজাতীয় শরণার্থী প্রত্যাবাসন ও পুনর্বাসন এবং অভ্যন্তরীণ উদ্বাস্তু নির্দিষ্টকরণ ও পুনর্বাসন টাস্কফোর্সের চেয়ারম্যান নিয়োগ দেওয়া হয়।

প্রজ্ঞাপনে স্ব পদে অধিষ্ঠিত থাকাকালীন ভারত প্রত্যাগত উপজাতীয় শরণার্থী প্রত্যাবাসন ও পুনর্বাসন এবং অভ্যন্তরীণ উদ্বাস্তু নির্দিষ্টকরণ ও পুনর্বাসন টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি-কে প্রতিমন্ত্রীর পদমর্যাদা, বেতন ভাতা ও আনুষঙ্গিক সুযোগ সুবিধা প্রদানে সংশ্লিষ্ট দপ্তরকে অবিলম্বে কার্যকরে অবগত করা হয়েছে।

এদিকে খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরাকে প্রতিমন্ত্রীর পদমর্যাদা দেয়ায় খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ  চেয়ারম্যান কংজরী চৌধুরী, সদস্যবৃন্দ, খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন, খাগড়াছড়ি প্রতিদিন ডটকম পরিবারসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে রাষ্ট্রপতি এডভোকেট আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর ঊসেশিং, এমপিকে ধন্যবাদ জ্ঞাপন করেছেন।

২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে ২৯৮নং সংসদীয় আসন(খাগড়াছড়ি পার্বত্য  জেলা) থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। সংসদ সদস্য নির্বাচিত হওয়ার আগে তিনি খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের অন্তবর্তিকালীন চেয়ারম্যান ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *