পাহাড়িদের আঞ্চলিক দলগুলোকে প্রত্যাখান করে জাতীয় রাজনীতিতে সম্পৃক্ত হওয়ার আহ্বান


Khagrachari Pic 03 (3) copy

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

নবঘোষিত খাগড়াছড়ি জেলা বিএনপির কমিটির সভাপতি ওয়াদুদ ভূইয়া আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ ও জেএসএস’র  কঠোর সমালোচনা করে পাহাড়িদের জাতীয় রাজনীতিতে সম্পৃক্ত হওয়ার আহ্বান জানিয়ে বলেছেন, এরা অধিকার প্রতিষ্ঠার ধোঁয়া তুলে নিরীহ পাহাড়িদের জিম্মি করে চাদাবাজি করে নিজেরা বিলাস বহুল জীবন যাপন করছে। এ দলগুলো কখনো রাষ্ট্র ক্ষমতায় আসবে না।

তিনি পাহাড়িদের বিএনপির হাতকে শক্তিশালী করার আহ্বান জানিয়ে বলেন, সীমাহীন দুর্নীতির কারণে আওয়ামী লীগ আগামীতে ক্ষমতায় আসবে না। সে ক্ষেত্রে বিএনপি ক্ষমতায় আসার উজ্জল সম্ভাবনা রয়েছে।

তিনি বুধবার নবঘোষিত খাগড়াছড়ি জেলা বিএনপির নতুন নেতৃত্বকে দেওয়া সংবর্ধনার জবাবে এ কথা বলেন।

ওয়াদুদ ভূইয়া বলেন, এ অঞ্চলের উন্নয়নে পাহাড়ি-বাঙালি ভেদাভেদ ভুলে একে অপরের প্রতি আস্থা ও বিশ্বাস স্থাপনের আহ্বান জানিয়ে বলেন, বিএনপি সব সময় পাহাড়ি জনগোষ্ঠীকে সম্মান দেখিয়ে আসছে। সদস্য আংশিক ঘোষিত খাগড়াছড়ি জেলা বিএনপির কমিটিতেও  পাহাড়িদের গুরুত্বপূর্ণ অনেকগুলো পদ দিয়ে সম্মান দেখানো হয়েছে।

তিনি বলেন, বিএনপি সব সময় পাহাড়ি জনগোষ্ঠীর উন্নয়নে কাজ করেছে। নিজেদের উন্নয়নের স্বার্থে আগামী জাতীয় ও স্থানীয় নির্বাচনেও বিএনপির প্রার্থীকে নির্বাচিত করে পাহাড়ি জনগোষ্ঠীর উন্নয়নে সুযোগ সৃষ্টি করতে হবে।

সংবর্ধনা সভায় অনিমেষ চাকমা রিংকু, নিশান চাকমা, গীতায়ন চাকমা ও তপন বিকাশ চাকমা।

সভায় পাহাড়ি বক্তারা অভিযোগ করেন, বিগত দিনে পাহাড়ি আওয়ামী লীগকে বার বার ভোট দিয়ে প্রতারিত হয়েছে। এখন আঞ্চলিক দলগুলোকে জোরপূর্বক ভোট দিতে পাহাড়িদের বাধ্য করছে। কিন্তু আগামীতে সকল রক্তচক্ষুকে উপেক্ষা ধানের শীষে ভোট দেওয়ার অঙ্গীকার করেন।

এ সময় খাগড়াছড়ি জেলা বিএনপির সহ-সভাপতি কংচাইরী মারমা, যুগ্ম সম্পাদক আইয়ুব খান ও সাংগঠনিক সম্পাদক এমএন আবছার উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *