পাল্টা ব্যবস্থার হুমকি বরকলের বাঙালীদের


IMG_6491

স্টাফ রিপোর্টার ॥

রাঙামাটি জেলার বরকল উপজেলায় অবরোধের নামে েনৈরাজ্য  ও জনদূর্ভেোগ সৃষ্টির বিরুদ্ধে বরকলের বাঙালীরা প্রতিবাদ মুখর হয়ে উঠেছে। অবিলম্বে পাহাড়ী সন্ত্রাসীদের নৈরাজ্যকর কর্মসূচী শক্ত হাতে দমন করতে সরকারের প্রতি আহ্বান রেখে বাঙালীরা জানিযেছে, না হলে বাঙালীরা পাল্টা ব্যবস্থা নিয়ে মাঠে নামবে।

বুধবার সকালে বরকল উপজেলা সদরে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের ব্যানারে বাঙ্গালীদের কয়েকটি সংগঠন এর সমন্বয়ে আয়োজিত এক বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশ থেকে এ দাবী জানায় বাঙ্গালীরা।

সমাবেশে বক্তারা বলেন, সামান্য একটি ঠুনকো অজুহাতে সন্তু লারমার দল জেএসএস অগণতান্ত্রিক কর্মসূচী দিয়ে আবারো পাহাড়ের শান্ত পরিবেশকে অশান্ত করতে আবারো সাম্প্রদায়িক দাঙ্গা লাগার মতো কর্মসূচী দিয়ে পরিস্থিতি উত্তপ্ত করছে এটি পার্বত্যবাসী কখনো হতে দেবে না। জেএসএস এর এই ধরনের সাম্প্রদায়িক কর্মসূচীর মাধ্যমেই এবার প্রমাণিত হয়েছে সন্তু লারমা কখনো পাহাড়ে শান্তি চান না।

তারই ধারাবাহিকতায় সন্তু লারমার নির্দেশে তারই সন্ত্রাসী বাহিনী জেএসএসর সন্ত্রাসীরা অবরোধের নামে অস্ত্রেরমুখে হরতাল পালন করাচ্ছে সাধারণ খেটে খাওয়া মানুষজনদের। বক্তারা বিস্ময় প্রকাশ করে বলেন, প্রশাসনের নাগের ডগায় জেএসএস এই ধরনের সন্ত্রাসী কর্মকান্ড চালালেও এসকল সন্ত্রাসীদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা-ই নেওয়া হচ্ছে না।

বক্তারা প্রশাসনের সমালোচনা করে আরো বলেন, পবিত্র রমজান মাসে রাঙামাটি জেলায় লাগাতার অবরোধ দিয়ে মানুষের যে দূর্ভোগ বাড়িয়েছে সেইসব নৈরাজ্য সৃষ্টিকারী পাহাড়ি সন্ত্রাসীদের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নেয়া না হলে শীঘ্রই পুরো বরকল উপজেলাকে অচল করে দেওয়ার হুশিয়ারী দেন বাঙ্গালী নেতৃবৃন্দ।

সমাবেশে উপজেলা আওয়ামীলীগের নেতা ও ভূষণছড়া ইউনিয়নের নৌকা প্রতিক নিয়ে সদ্য নির্বাচিত ইউপি চেয়ারম্যান মামুনুর রশিদ মামুন, আরিফুল রহমান আরিফ, আব্দুস সবুর তালুকদার মেম্বার, মাহফুজ, জাফর ইকবাল, সামসুল ইসলামসহ অন্যান্যরা বক্তব্য রাখেন। সমাবেশের আগে একটি বিক্ষোভ মিছিল বরকল বাজার থেকে উপজেলা পরিষদ প্রাঙ্গণে গিয়ে সমাবেশে মিলিত হয়।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *