পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ একটি ঐতিহ্যবাহী আদর্শ ছাত্র সংগঠন: মেজর জেনারেল (অব:) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম


রজত জয়ন্তি

প্রেস বিজ্ঞপ্তি:

পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের ২৫ বছর পূর্তি বা রজত জয়ন্তী উপলক্ষে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ ঢাকা মহানগর কর্তৃক আয়োজিত এক আলোচনা সভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয় । পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ ঢাকা মহানগরের সভাপতি শাহাদৎ ফরাজি সাকিবের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কল্যান পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অবঃ) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম (বীর প্রতীক)। তিনি বলেন,  পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ একটি ঐতিহ্যবাহী আদর্শ ছাত্র সংগঠন।  এ সংগঠন তার এ ঐতিহ্য বিগত ২৫টি বছর ধারাবাহিকভাবে ধরে রেখেছে।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, পার্বত্য নাগরিক পরিষদের চেয়ারম্যান ইঞ্জি. আলকাছ আল মামুন ভূঁইয়া , মহাসচিব  এড. এয়াকুব আলী চৌধুরী , পার্বত্য গণ পরিষদের মহাসচিব এড. আলম খান , নাগরিক পরিষদের সাংগঠনিক সম্পাদক শেখ আহম্মেদ রাজু, কল্যান পার্টির ভাইস-প্রেসিডেন্ট সহিদুল ইসলাম তামান্না, পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল মজিদ, পার্বত্য বাঙ্গালী ছাত্র ঐক্য পরিষদের নেতৃবৃন্দসহ আরো অনেকে ।

উক্ত সভায় প্রধান অতিথির বক্তব্যে মেজর জেনারেল (অব) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম (বীর প্রতীক) বলেন, পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ একটি ঐতিয্যবাহী আর্দশ  ছাত্র সংগঠন । এসময় তিনি পার্বত্য অঞ্চলের বিভিন্ন তিক্ত অভিজ্ঞতার কথা তুলে ধরে বলেন, পার্বত্য অঞ্চলে বসবাসরত ক্ষুদ্র নৃগোষ্ঠিদের তুলনায় পাহাড়ে বাঙ্গালীরা দিন দিন পিছিয়ে পড়ছে । এমতাবস্থায় তিনি পার্বত্য অঞ্চলের বসবাসরত সকল জাতিস্বত্তার সমান অধিকার নিশ্চিত করার দাবি করেন ।

বিশেষ অতিথির বক্তব্যে পার্বত্য নাগরিক পরিষদের চেয়ারম্যান ইঞ্জি. আলকাছ আল মামুন ভুঁইয়া , পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের বিভিন্ন ঐতিহ্য ও প্রতিষ্ঠাকালীন ইতিহাস তুলে ধরে বলেন , এটির সাংগঠনিক রূপ দিতে অনেক চড়াই উৎরাই পার করতে হয়েছে । সেই ১৯৯১ সাল থেকে আমারা অধিকার হারা বাঙ্গালীদের দাবি দাওয়া নিয়ে বিভিন্ন আন্দোলন সংগ্রাম  দীর্ঘসময় অতিক্রম করেছি।

এতে আরো বক্তব্য রাখেন নাগরিক পরিষদের মহাচিব এড. এয়াকুব আলী চৌধুরী , সাংগঠনিক সম্পাদক শেখ আহম্মদ রাজু, সহিদুল ইসলাম তামান্না, আব্দুল হামিদ রানা, ইসমাইল নবী শাওন, সারোয়ার জাহান খান , ফাতেমা খাতুন রুনা এবং সাদিকুর রহমান প্রমূখ ।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *