পানছড়িতে দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত


 

নিজস্ব প্রতিবেদক, পানছড়ি:

খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজলায় যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস। এ উপলক্ষে উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর নানা আয়োজনের পাশাপাশি বিদ্যালয় পড়ুয়াদের নিয়ে এক চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করে।

শনিবার(১০মার্চ) দিবসের শুরুতে “জানবে বিশ্ব জানবে দেশ, দুর্যোগ মোকাবেলায় প্রস্তুত বাংলাদেশ” প্রতিপাদ্য’র ব্যানারে একটি র‌্যালি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। ‌র‌্যালি পরবর্তী উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে দিবসটির বিভিন্ন দিক নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ওই আলোচনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দিক নির্দেশনামূলক বক্তব্য ও চিত্রাঙ্কনে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান সর্বোত্তম চাকমা।

এতে সভাপতিত্ব করে উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আবুল হাশেম। চিত্রাঙ্কনে “ক” গ্রুপে প্রথম স্থান অধিকার করেন পানছড়ি বাজার মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রী জান্নাতুল ফেরদৌস মারিয়া ও “খ” গ্রুপে পানছড়ি মডেল সরকারি  উচ্চ বিদ্যালয়ে ছাত্র জুলিয়াস চাকমা।

এ সময় আরও উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মো. লোকমান হোসেন, ১নং লোগাং ইউপি চেয়ারম্যান প্রত্যুত্তর চাকমা, ৩নং পানছড়ি ইউপি চেয়ারম্যান মো. নাজির হোসেন, ৪নং লতিবান ইউপি চেয়ারম্যান কিরণ ত্রিপুরা ও বিভিন্ন বিভাগীয় প্রধানসহ এলাকার সুশীল সমাজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *