পানছড়িতে এইচএসসি’র ফলাফলে বেহাল দশা


নিজস্ব প্রতিবেদক, পানছড়ি:

জেলার পানছড়ি উপজেলায় এবারের এইচএসসির ফলাফলে বেহাল দশার  মুখরোচক আলাপ-চারিতা চলছে চায়ের আসরে আসরে। এ নিয়ে অনেককেই দেখা গেছে আবার ক্ষোভ প্রকাশ করতে। বিশেষ করে পাশের হার নিয়ে কথা বলতে চাইলে অনেকে জানান, অনিবন্ধিত চেংগী সারিবালা মহাবিদ্যালয় সবে মাত্র যাত্রা শুরু করেই পাশের হার ৬০%। কিন্তু অভিজ্ঞ শিক্ষক মণ্ডলী দ্বারা পারিচালিত ঐতিহ্যবাহী পানছড়ি ডিগ্রি কলেজের ফলাফল পানছড়িকে ভাসিয়েছে হতাশার সাগরে। যার পাশের হার ১৪.০৯%।

জানা যায়, এবারে পানছড়ি ডিগ্রি কলেজ থেকে ৭৮৩জন পরীক্ষা দিয়ে কৃতকার্য হয়েছে মাত্র ১০৮ জন। অপর দিকে চেংগী সারিবালা স্মৃতি মহাবিদ্যালয়ে ২৬ জনে পাশ করেছে ১৪ জন। এদিকে পানছড়ি ইসলামিয়া সিনিয়র মাদ্রাসা কেন্দ্রে মোট ১৩জন পরীক্ষার্থীর মাঝে পাশ করেছে মাত্র ৪জন।

পানছড়ির এই ফলাফল নিয়ে উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আবুল হাশেম উপজেলা প্রশাসনের ফেইসবুকে পানছড়ি ডিগ্রি কলেজের হতাশজনক শিক্ষার মানে দুঃখ প্রকাশ করেন। এ প্রতিষ্ঠানটি আঞ্চলিক ও দলীয় রাজনীতি চর্চার একটি উর্বর ক্ষেত্রভুমি উল্লেখ করে তিনি লিখেন, এমন একটি প্রতিষ্ঠান ধ্বংস হতে দেব না। পড়ালেখা না করে পাশ করার যে মানসিকতা ও যে ইচ্ছা শিক্ষার্থীরা লালন করে সে ধারণা থেকে তাদের বের করে আনতে হবে। অভিভাবক সমাবেশ করার পরামর্শ দিয়ে লিখেন, প্রশাসন থেকে সর্বোচ্চ সহযোগিতা দেয়া হবে। তিনি পাশ করা শিক্ষার্থীদের অভিনন্দন জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *