পানছড়িতে আবারো স্বর্ণপদক


ANIL

শাহজাহান কবির সাজু, পানছড়ি।
জেলার পানছড়ি উপজেলায় বইছে পদকের সু-বাতাস। তাও আবার পর পর দুটি। যা পানছড়ির জন্য গৌরব ও অহংকারের বিষয়। গত সপ্তাহে প্রধানমন্ত্রী সম্মাননা পেয়ে পানছড়িকে গর্বে ভাসিয়েছিল জয়িতা নারী রোজী। যার আনন্দের রেশ কাটতে না কাটতেই পানছড়ির জন্য আরেক সুবার্তা নিয়ে এলো উপজেলার ২নং চেংগী ইউপি চেয়ারম্যান অনিল চন্দ্র চাকমা। তাও আবার সমাজ সেবায় বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ স্বর্ণপদক।

জানা যায়, চেংগী ইউপি চেয়ারম্যান অনিল চন্দ্র চাকমা পেতে যাচ্ছে “জেনারেল ওসমানী স্বর্ণপদক’১৪”। আর এ স্বর্ণপদক প্রদান করছে একটি অরাজনৈতিক সেচ্ছাসেবী প্রতিষ্ঠান স্বাধীন বাংলা সংসদ (স্বাবাস)। আগামী ৪ এপ্রিল শুক্রবার সন্ধ্যা সাড়ে পাঁচটায় সেগুনবাগিচাস্থ শিল্প কলা একাডেমী ভবনের নিচ তলায় স্কাইমুন চাইনিজ রেষ্টুরেন্টে “জেনারেল ওসমানী স্বর্ণপদক’ প্রদান করা হবে। অনুষ্ঠানে স্বাধীন বাংলা সংসদ (স্বাবাস) এর সভাপতি শাহ আলম চুন্নুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন বাংলাদেশের সাবেক প্রধান বিচারপতি বিচারপতি মো: তাফাজ্জল ইসলাম, বিশেষ অতিথি হিসাবে বিচারপতি মো: জয়নুল আবেদীন, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সভাপতি  আশরাফুন নেছা মোশরফ এম.পি, বিশিষ্ট ভাষা সৈনিক প্রফেসার মির্জা মাজহারুল ইসলাম, ড. জসিম উদ্দিন আহমেদ, বাংলাদেশ মানবাধিকার ব্যুরোর মহা-সচিব ড. মোহাম্মদ শাহজাহান, ব্যারিষ্টার এট ল এন্ড অরবিট্টেটর ড, বেলাল হোসাইন জয় ও বিশিষ্ট কবি রেজাউদ্দিন স্টালিন প্রমুখ।

স্বাধীন বাংলা সংসদ (স্বাবাস) এর সভাপতি শাহ আলম চুন্নু মুঠোফোন্ এ প্রতিবেদককে জানান, জুরি বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী সমাজ সেবায় বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ এ পদক প্রদান করা হচ্ছে। অনিল চন্দ্র চাকমা ২নং চেংগী ইউপির জগ পাড়া গ্রামের জুরাইন্যা চাকমা ও অংগদেবী চাকমার সন্তান। ছোট-খাট, হালকা-পাতলা গড়নের অনিলের চোখে মুখে সারাক্ষন মিষ্টি হাসি লেগেই আছে। আর এই মিষ্টি হাসির প্রখম সাফল্য ইউপি সদস্য, দ্বিতীয় সাফল্য ইউপি চেয়ারম্যান ও তৃতীয় সাফল্য স্বর্ণপদক জয়। সাংসারিক জীবনে সহধর্মিনী মিনতি চাকমা, ছেলে অমর প্রিয় চাকমা ও মেয়ে হেমা চাকমাকে নিয়ে তার সুখী পরিবার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *